আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

সাহিত্যে স্বর্ণপদক পেলেন ত্রিশালের গর্বিত সন্তান সিঙ্গাপুর প্রবাসী কবি আসাদ

মোঃ আসাদুল ইসলাম মিন্টু,ত্রিশালঃসাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ পাকনেত্র আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন- এ স্বর্ণপদক লাভ করেছেন ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার গর্বিত সন্তান সিঙ্গাপুর প্রবাসী কবি আসাদুজ্জামান আসাদ।

গত শুক্রবার (২০ অক্টোবর) পাকনেত্র আন্তর্জাতিক সাহিত্য পরিষদ সম্মেলন ও অ্যাওয়ার্ড-২০২৩ রাজধানীর ফার্মগেট খামারবাড়ী (আ.কা.ম গিয়াস উদ্দিন মিল্কী) অডিটোরিয়ামে দুই পর্বে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
২য় পর্বে কবি আসাদুজ্জামান আসাদ কে স্বর্ণপদক ও সম্মাননা প্রদান করা হয়।
২য় পর্বের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কবি ও সংগঠক মোহাম্মদ আলমগীর কবির (জুয়েল)।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী।
অনুষ্ঠানে উদ্বোধন করেন, হিউমেন এইড ইন্টারনেশনালের মহাসচিব সেহেলি পারভীন। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, (কবি ও চলচিত্র অভিনেতা এবিএম সোহেল রশিদ। বিশেষ আলোচক হিসেবে আলোচনা করেন, কবি, সংগঠক ও নাট্যকার কবি মোসলেহ উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কবি ও সংগঠক রুবী শামসুন নাহার, কবি ও সংগঠক ফারুক মুহাম্মদ জাহাঙ্গীর,বিশিষ্ট কবি ও লেখক ডক্টর মুহাম্মদ জাকির হোসেন বিপ্লব,কবি ও সংগঠক বেল্লাল হাওলাদার, বিশিষ্ট সমাজ সেবক ডক্টর আলহাজ্ব শরীফ সাকী,হিউমেন এইড ইন্টারনেশনালের যুগ্ন মহাসচিব মোঃ আমজাদ খান,কবি ও সংগঠক লায়ন সালেহ আহমেদ,কবি ও সংগঠক শামীমা খাতুন, বিশিষ্ট কবি হাসিনা মমতাজ প্রমুখ।

উল্লেখ্য যে,১ম পর্বের উদ্বোধন করেন, কবি, গীতিকার, সংগঠক ও বিশিষ্ট ব্যবসায়ী সুজন রায়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পাকনেত্র আন্তর্জাতিক সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি একেএম কবির উদ্দিন।
এসময় প্রধান অতিথি ছিলেন, বাংলা একাডেমির পুরষ্কারপ্রাপ্ত কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দিন স্টালিন।
১ম পর্বের প্রধান আলোচক হিসেবে আলোচনা প্রদান করেন, বাংলাদেশ খাদ্য নিরাপদ কর্তৃপক্ষের সিনিয়র সহকারী সচিব ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে দেশ-বিদেশের প্রখ্যাত কবি, সাহিত্যিক,গীতিকারসহ হাজারো গুণীজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category