আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে হত্যা মামলায় তিন সহোদর ভাইসহ ৭ জনের যাবজ্জীবন

নিজস্ব  প্রতিনিধি ঃ কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ব্যবসায়ী আক্তারুজ্জামান হত্যা মামলায় তিন সহোদর ভাইসহ ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকালে কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র জেলা ও দায়রা জজ সায়েদুর রহমান খান এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার চরকাওনা উত্তরপাড়া গ্রামের মৃত আঃ গফুরের তিন ছেলে আসাদ মিয়া, আবুল কাশেম, ফালান মিয়া এবং একই গ্রামের মৃত রফিক মিয়ার পুত্র আল আমিন, আবুল কাসেমের পুত্র এনামুল হক, আঃ রাসিদ মিয়ার পুত্র সুমন মিয়া ও মুর্শেদ উদ্দিনের পুত্র মাসুদ।
রায়ের সময় ৫ জন আদালতে উপস্থিত থাকলেও আল আমিন ও এনামুল হক পলাতক রয়েছেন।
মামলার বিবরণে জানা যায়, নিহত আক্তারুজ্জামানের সাথে কয়েক বছর ধরেই আসামীদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। ২০১৮ সনের ২৭ ডিসেম্বর সকালে আক্তারুজ্জামান জমি থেকে মাসকালাই সংগ্রহ করতে গেলে আসামীদের সাথে ঝগড়ার সূত্রপাত হয়। এর জেরে, ঐদিন রাত সাড়ে আটটায় পার্শ্ববর্তী চরকাওনা বাজার থেকে নিহতের ছোট ভাই ফজলুল হক স্বপনসহ মোটরসাইকেলে বাড়ি ফেরার সময় তাদের গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে আক্তারুজ্জামানকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায় আসামীরা।
পরে, গুরুতর আহত অবস্থায় এলাকাবাসী আক্তারুজ্জামানকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করলে ময়মনসিংহ নেয়ার পথে ২৮ ডিসেম্বর মারা তিনি।
পরের দিন নিহতের স্ত্রী আশরাফুন্নাহার বাদী হয়ে ৭ জনকে অভিযুক্ত করে পাকুন্দিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
২০১৯ সনের ৯ জুলাই সিআইডির উপ-পুলিশ পরিদর্শক মোহাম্মদ নজরুল ইসলাম ৭ জনকেই অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category