আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তাড়াইলে দি হাঙ্গার প্রজেক্ট এর সহযোগিতায় প্রাথমিক বিদ্যালয়ে স্যানিটেশন ক্যাম্পেইন শুরু 

হুমায়ুন রশিদ জুয়েল কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

“নিয়ম মেনে হাত ধুই ”
“পরিষ্কার পরিচ্ছন্ন জীবন গড়ি
নিজেকে সুস্থ রাখি ”
“সুস্থ দেহে সুস্থ মন
“সুস্বাস্থ্যের রক্ষায় সচেতন “”এই প্রতিপাদ্যকে সামনে রেখে – কিশোরগঞ্জ জেলা তাড়াইলে
৬০টি প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সহযোগিতায় ক্যাম্পেইন শুরু, তারেই ধারাবাহিকতায় অদ্য ১২/০৯/২০২৩ ইং সময় দুপুর ১২.৩০ মিনিটে আড়াইউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, তাড়াইল উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার মো: এনামুল হক খান মহোদয়ের উপস্থিতিতে এবং প্রধান শিক্ষক সহ সহকারী শিক্ষক বৃন্দ এবং শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে আজকের কার্যক্রম শুরু করেন।। আজকের শিশু আগামী দিনের সুন্দরের উজ্জল ভবিষ্যৎ। সিংহভাগ শিশুর অসুস্থতার প্রধান কারণ হচ্ছে অপরিচ্ছন্ন এবং নিয়মিত সাবান দিয়ে ভালোভাবে হাত ধৌত না করা। কোমলমতি শিশুদেরকে ভালো রাখার লক্ষ্যে,
দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সচেতনমূলক স্যানিটেশন ক্যাম্পেইন এর মহান উদ্যোগ।
উক্ত ক্যাম্পেইনে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: এনামুল হক খান বলেন,
সঠিকভাবে হাত ধৌত করার নিয়ম, খাওয়ার আগে ও পরে হাত ধৌত করা, টয়লেট থেকে আসার পরও হাত ধৌত, নিরাপদ স্যানিটেশন ও নিরাপদ পানি পান করা,নিয়মিত দাঁত ব্রাশ করা। পাশাপাশি ডেঙ্গু নিয়ে বর্তমান পরিস্থিতি নিয়ে সচেতন বার্তা প্রদান করেন ।এরপর শিক্ষার্থীদের মাঝে সাবান ও বিস্কুট বিতরণ করা হয়। ব্যবহারিকভাবে হাত ধৌত করার নিয়ম শিখানো হয়। সকল শিক্ষার্থীরা মনোযোগ সহকারে ব্যবহারিকভাবে হাত ধৌত করার নিয়মটা দেখে এবং দেখার মধ্য দিয়ে তারা শিখতে পারে।
তারপর স্বাস্থ্য রক্ষা নিয়ে, পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে, পরিবারের সদস্যদের এবং অন্যান্য শিক্ষার্থীদেরও সচেতন করা নিয়ে আলোচনা হয় এবং অবশেষে সকলের প্রতি ভালোবাসা রেখে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর প্রতি শুভেচ্ছা জানিয়ে ক্যাম্পেইনের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category