আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে মঞ্চস্থ হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’

নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ পুলিশ সদস্যদের অভিনয়ে কিশোরগঞ্জে মঞ্চস্থ হলো নাটক ‘অভিশপ্ত আগস্ট’ ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংস হত্যাকাণ্ডের ওপর ইতিহাস-আশ্রয়ী গবেষণালব্ধ নাটক ‘অভিশপ্ত আগস্ট’।
বাংলাদেশ পুলিশ থিয়েটারের প্রযোজনায় ও জেলা পুলিশের আয়োজনে এবং পুলিশের সদস্যের অভিনয়ে ১৮ আগষ্ট বুধবার রাতে জেলা শিল্পকলা নাঠ্যমঞ্চে ১২৩ তম মঞ্চায়ন করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতের কাক ডাকা ভোরে সেই মর্মান্তিক হত্যাকাণ্ডের দৃশ্যায়নে অতিথিসহ দর্শকদের অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন। ইতিহাসের এমন একটি গুরুত্বপূর্ণ ঘটনাকে মঞ্চের মাধ্যমে দর্শকদের সামনে নিয়ে আসায় অতিথিরা বাংলাদেশ পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানান।

নাটকটি মঞ্চস্থের আগে জাতীয় সংগীত ও শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করে স্বাগত বক্তব্য দেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম বার।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এম এ আফজল, যুগ্ম সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, পৌর মেয়র মাহমুদ পারভেজ, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা.হেলান উদ্দিনসহ স্থানীয় রাজনৈতিক নেত্রীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও সুধীজন ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত থেকে নাটকটি উপভোগ করেন।
অভিশপ্ত আগস্ট নাটকটির পরিকল্পনা, গবেষণা ও তথ্য সংকলন করেছেন বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল আইজি হাবিবুর রহমান। রচনা ও নির্দেশনায় ছিলেন পুলিশ পরিদর্শক মো. জাহিদুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category