আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মাধবদীতে জন্ম-মৃত্যু নিবন্ধন বিষয়ক সচেতনতা মূলক কর্মশালা অনুষ্ঠিত

মোঃ আল আমিন, মাধবদী (নরসিংদী) সংবাদদাতা :

জন্ম নিবন্ধন আইন মেনে চলুন, নবজাতকের জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন করুন এই শ্লোগান নিয়েই গতকাল ১০ জুলাই সোমবার সকাল সাড়ে ১১ টায় মাধবদী পৌরসভার আয়োজনে পৌর হলরুমে অনুষ্ঠিত হয় জন্ম মৃত্যু নিবন্ধন বিষয়ক সচেতনতা মূলক এক কর্মশালা।
মাধবদী পৌরমেয়র হাজ্বী মোশাররফ হোসেন প্রধান মানিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
নরসিংদী জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপসচিব) মৌসুমী সরকার রাখী। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসনের সহকারী কমিশনার তানজিলা জান্নাত রেটিনা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাধবদী পৌরসচিব মোঃ মনিরুজ্জামান। এসময় কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা ক্বারী মোঃ সানাউল্লাহ পাঠান। পরে এক এক করে বক্তব্য রাখেন মাধবদী পৌরসভার কাউন্সিলর ও ১নং প্যানেল মেয়র শেখ ফরিদ, মোঃ হেলাল উদ্দিন, ২নং প্যানেল মেয়র মোঃ মনিরুজ্জামান, জাকির হোসেন।
এসময় সচেতনতা মূলক লিফলেট বিতরন করা হয় ও মাধবদী পৌরসভায় গত ১ বছরে জন্ম ও মৃত্যু নিবন্ধনের একটি হিসাব জনগণের সামনে তুলে ধরা হয়। হিসেব অনুযায়ী গত জুন ২০২২ হতে জুন ২০২৩ পর্যন্ত এক বছরে নতুন জন্ম নিবন্ধন করেছেন ৩২৯৬ জন, নতুন মৃত্যু নিবন্ধন করেছেন ৩০০জন। ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন করেছেন ৬২ জন, মৃত্যু নিবন্ধন করেছেন ৮৮ জন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধবদী পৌরসভার কাউন্সিলর রাজিব আহাম্মেদ, হায়দার আলী, গৌতম ঘোষ, দেলোয়ার হোসেন, নওশের আলী, মহিলা কাউন্সিলর পিয়ারা বেগম, ফরিদা ইয়াছমিন, মায়া রানী দেবনাথ সহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, শিক্ষক, মসজিদের ইমাম-মোয়াজ্জিন, মন্দিরের পুরুহিত, স্থানীয় হাসপাতালগুলোর প্রতিনিধি, ডাক্তার, সাংবাদিক, ব্যবসায়ী সহ পৌর এলাকার গন্যমান্য ব্যক্তিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category