আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর ভূয়া একান্ত সচিব পরিচয়দানকারীকে আটক করেছে ত্রিশালের এসিল্যান্ড

ফাতেমা শবনম ঃ ময়মনসিংহের ত্রিশালে সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ এর চৌকস মেধাবী কৌশলী অভিযানে মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ পরিচয় দানকারী প্রতারনা চক্রের এক প্রতারককে আটক করা হয়েছে। গ্রেফতারকৃত ভূয়া প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ উপজেলার কাঁঠাল ইউনিয়নের বনগ্রাম এলাকার আব্দুল কাদের এর পুত্র হেলাল উদ্দিন।

সোমবার (২৬শে জুন) দুপুরে ত্রিশালের রামপুর মৌজার ২৯১৭৯৭১ নং নামজারী জমা খারিজের আবেদনটি প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ পরিচয়ে প্রভাব খাটিয়ে মুঞ্জুর করার চেষ্টাকালে তারা এসিল্যান্ডের বুদ্ধি আর মেধার কাছে পরাজিত হয়ে আটক হয়। ত্রিশাল সহকারী কমিশনার ভূমি কার্যালয়ের নামজারী সহকারী আরিফ রাব্বানী বাদী হয়ে এ ব্যাপারে ত্রিশাল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে- রামপুর মৌজার ২৯১৭৯৭১ নং নামজারী জমা খারিজের আবেদনটি কৌশলে সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ডের উপর ক্ষমতার প্রভাব খাটিয়ে জোড় করে জমির নামজারী করতে গত ২২শে জুন প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ ভূয়া পরিচয়ে উপজেলা সহকারী কমিশনার ভুমিকে ফোনদিয়ে জোড় সুপারিশ করেন অজ্ঞাত ব্যক্তি।পরে ২৬জুন সোমবার স্ব শরীরে ভূয়া প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সহকারি কমিশনার ভূমি অফিসে আসেন।এসময় সহকারী কমিশনার সরকারী কাজে অফিসের বাইরে থাকায় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ভুয়া অজ্ঞাত ব্যক্তির ফোন পরিচয়ে তিনি অফিসে আসেন। পরে নামজারির আবেদনটি মুঞ্জুর করতে প্রভাব খাটালে সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড হাসান আব্দুল্লাহ আল মাহমুদ তার মেধা ও বুদ্ধি খাটিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজনকে কল করে জানতে পারেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ বর্তমানে পবিত্র হজ্ব পালনে দেশের বাহিরে আছেন। পরে তাকে আটক করেন সহকারী কমিশনার ভূমি হাসান আব্দুল্লাহ আল মাহমুদ। জিজ্ঞাসাবাদে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ পরিচয়দানকারী প্রতারক
হেলাল উদ্দিন তার পরিচয় দেন। পরে উপজেলা সহকারী নামজারী কর্মকর্তা আরিফ রাব্বানী তার কথাবার্তা বুঝেন এটি প্রতারনা চক্রের প্রতারনা। পরে তিনি ত্রিশাল থানায় বাদী হয়ে ঐ ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

সহকারি কমিশনার ভূমি হাসান আব্দুল্লাহ আল মাহমুদ জানান- গত ২২জুন দুপুরে ০১৯১৮৯৭৩০০১,০১৯৭৮৬৫২২৮০ মোবাইল নাম্বার থেকে অজ্ঞাত নামা ব্যক্তি প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ পরিচয় দিয়ে আমার ফোনে কথা বলেন।পরে রামপুর মৌজার ২৯১৭৯৭১ নামজারি জমাখারিজের আবেদনের নামজারি করার সুপারিশ করেন।

সোমবার ভূয়া পরিচয়দানকারী হেলাল উদ্দিন আমার অফিসে এসে বলেন মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ নামজারি করার জন্য আপনাকে ফোন দিয়েছিল?প্রতারক হেলাল উদ্দিন নামজারি করার জন্য জোরপ্রয়োগ করে।তার কথাবার্তা সন্দেহজনক হলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যোগাযোগ করা হয়। পরে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ পবিত্র হজ্জ পালন করতে ২২ জুন হতে বর্তমান সময় পর্যন্ত সৌদি আরবে অবস্থান করছেন বলে জানান ।পরে প্রতারনার ঘটনায় উধর্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে থানায় অভিযোগ দায়ের করা হয়। ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মাইন উদ্দিন জানান-ভূমি অফিসের নামজারী সহকারী আরিফ রাব্বানী বাদী হয়ে থানায় ভুয়া প্রতারনামূলক অভিযোগ করেন। পরে ভূয়া প্রতারনামূলক নিয়মিত মামলা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category