আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক নাদিম হত্যাকারীদের ফাঁসির দাবীতে ভোরের আলো সাহিত্য আসরে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে সাংবাদিক নাদিম হত্যাকারীদের ফাঁসির দাবীতে ও শোক, ক্ষোভ, প্রতিবাদ এবং মানবন্ধনের মধ্যদিয়ে ভোরের আলো সাহিত্য আসরের ৮১৮ তম সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩জুন শুক্রবার সকাল ৯ টায় জাতীয় সাংবাদিক সংস্থা কিশোরগঞ্জ জেলা ইউনিট ও ভোরের আলো সাহিত্য আসরের আয়োজনে গুরুদয়াল কলেজ মাঠে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি নাট্যকার-কবি-গীতিকার-সাংবাদিক আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- বিআরডিবির সাবেক পরিচালক ভোরের আলো সাহিত্য আসরের প্রধান পৃষ্ঠপোষক, বীর মুক্তিযোদ্ধা মোঃ নিজাম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা এম এ মতিন আকন্দ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আমার সংগ্রাম পত্রিকার স্টাফ (ক্রাইম ডেস্ক) মোঃ কামাল হোসেন মজুমদার ও কিশোরগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব আতাউর রহমান খান মিলন।

ভোরের আলো সাহিত্য আসরের প্রতিষ্ঠাতা মোঃ রেজাউল হাবিব রেজার সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভোরের আলো সাহিত্য আসরের সহসভাপতি এম এ হালিম তালুকদার, ভোরের আলোর নারী অংশের সভানেত্রী সুবর্না দেবনাথ, কিশোরগঞ্জের প্রথম নারী ডাক্তার আলেকুন্নেছার প্রজন্ম মির্জা মাহবুবা বেগ মৌসুমী, ভোরের আলো সহকারী সমন্বয়ক, নিউজ সেভেনটিন বিডি ডটকম এর প্রকাশক ও সম্পাদক হাজী আবুসাঈদ,ভোরের আলো সাহিত্য আসরের সহকারি প্রচার ও প্রকাশনা সম্পাদক জহিরুল হাসান রুবেল, সাংবাদিক পুলক কিশোর গুপ্ত, মানবতার ডাক সামাজিক সংগঠনের সাধারণ সম্পাদক ও ভোরের আলো বিডি এর প্রতিনিধি আনোয়ার সিরাজী, কবি, ছড়াকার ও গীতিকার মর্তুজা জামাল, ভোরের আলোর বিডির বিশেষ স্টাফ প্রভাষক সারোয়ার জাহান, ভোরের আলো নিয়মিত শিল্পী রাখাল চন্দ্র দাস, বিশিষ্ট ছড়াকার প্রশান্ত কুমার বিশ্বাস, নবগত অতিথি মোঃ জহিরুল ইসলাম, মোছাঃ জুঁই আক্তার, মুহাম্মদ মাহদী হাসান ও শিল্পী শাহবাজুর রহমানপ্রমুখ।
ভোরের আলো সাহিত্য আসরের উপদেষ্টা মোঃ ইসহাক মিয়া মৃত্যু ও সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম এর হত্যাকান্ডে দাঁড়িয়ে ১মিনিট নিরবতা ও বিশেষ মোনাজাত করা হয়। এ অনুষ্ঠানে ছড়া-কবিতা-গান ও গজলের মাধ্যমে নানা অভিব্যক্তি প্রকাশ করে সাহিত্য সভাকে একটি প্রাণবন্ত সভায় রূপান্তরিত করা হয়।
সভাশেষে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যায় সম্পৃক্ত সন্ত্রাসীদের ফাঁসির দাবী করে গুরুদয়াল কলেজের গেইট সম্মূখে একটি বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category