আজ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভিজিএফের একটি চালও কম নয় ‘ব্যতিক্রমী উদ্যোগ ইউপি চেয়ারম্যানের

নিজস্ব  প্রতিনিধি ঃআসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে  ভিজিএফ কর্মসূচির আওতায় দুস্থ ও অসহায় পরিবারের মাঝে বিনামূল্যে চাল বিতরণের ব্যতিক্রমী এক উদ্যোগ গ্রহণ করেছেন কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আতাহার আলী।

বৃহস্পতিবার (২২ জুন) সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে কার্ডধারীদের মাঝে কর্মসূচির উদ্বোধন করা হয়।
এ কর্মসূচির আওতায় ইউনিয়নের ৭ হাজার ৩’শ ৮৭ জন কার্ডধারীকে বিনামূল্যে ১০ কেজি করে চাল দেয়ার জন্য তার নিজ উদ্যোগে একটি চালও যেন কম না হয় এবং কার্ডধারীদের ভোগান্তি লাগাবে, সহজলভ্যে গ্রহণ ও স্থানান্তর করার উদ্দেশ্যে আগে থেকেই প্লাস্টিক ব্যাগে ভরে মেশিনে সেলাই করে প্রস্তুত করে রাখেন চেয়ারম্যান।
সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রত্যেকেই ১০ কেজি চালের নতুন প্যাকেট হাতে নিয়ে বাড়ি যাচ্ছেন।
উপকারভোগীরা জানান, আগে আমরা বাড়ি থেকে ব্যাগ নিয়ে আসতে হতো, আর আমাদেরকে বালতি দিয়ে মেপে দিতো এতে অনেকেরই চাউল ওজনে কম হতো তাছাড়া ব্যাগ চিরাফাড়া থাকায় অনেক চালও অপচয় হতো। আজকে চেয়ারম্যান সাহেব ১০ কেজি করে মেপে প্যাকেট করে দিয়েছেন। এ ছটাক চালও কম নেই এখানে। সুন্দর ব্যাগে প্যাকেট করে দিয়েছেন, নিতেও সুবিধা হচ্ছে। আমরা চেয়ারম্যান সাহেবের প্রতি খুব খুশি।
চেয়ারম্যান জানান, প্রতিটি কার্ডধারীকে বিনামূল্যে ১০ কেজি করে চাল দেয়া হবে এবং এ কর্মসূচি পবিত্র ঈদুল আজহার আগের দিন পর্যন্তু এ চাল বিতরণ কার্যক্রম চলবে।
এ সময় ইউপি সদস্যগণ সংশ্লিষ্ট কর্মকর্তা ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।
প্রথমবার কোন ইউপি চেয়ারম্যানের এমন সুন্দর ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category