আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে দেড়ঘন্টার আগুনে অর্ধশত পরিবারে বোবাকান্না 

নিজস্ব  প্রতিনিধি ঃ কিশোরগঞ্জ জেলা শহরের চরশোলাকিয়ার বনানী মোড় এলাকায় একটি অটোরিকশার গ্যারেজে আগুন লেগে পুড়ে ছাই ৪১টি অটোরিকশা, ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকার অধিক, পথে বসেছে অর্ধশত পরিবার। অটোরিকশার চাকার সাথেই সম্পর্ক প্রতিটি পরিবার। অটোরিকশার চাকা ঘুরলেই চলে তাদের সংসারের চাকা। তাই সবকিছু হারিয়ে  আজ তারা অসহায়, পুড়া চাইয়ের দিকে থাকিয়ে রয়েছে তাদের বুকফাটা আর্তনাদ।

বৃহস্পতিবার (১৫ জুন) ভোরে শহরের চরশোলাকিয়ার বনানী মোড় এলাকার আরজু মিয়ার অটোর গ্যারেজে আগুনের সূত্রপাত হয়।
কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আবুজর গিফারী এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আমারা ভোর ৪টা ৫৫ মিনিটে ৯৯৯ এর মাধ্যমে খবর পাই যে, শহরের চরশোলাকিয়ার বনানী মোড় এলাকায় অটোর গ্যারেজে আগুন লেগেছে। পরপরই ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা কাজ করার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এতে গ্যারেজের ৩৮ থেকে ৪০টি অটোরিকশা পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সুত্রপাত ঘটে পরে তা দ্রুত ছড়িয়ে পড়ে।
গ্যারেজ মালিক আরজু মিয়া বলেন, ‘গ্যারেজে রাত থেকে সকাল পর্যন্ত অটোরিকশা চার্জ দেওয়া হয়। ৪১টির মতো অটোরিকশা সেখানে চার্জ দেওয়া হয়। এছাড়া অটোরিকশার যাবতীয় মেরামতও এখানে করা হয় তাছাড়াও বেশকিছু সেন্টারিং মালামাল ছিল গোডাউনে আগুনে সব পুড়ে গেছে।
খবরপেয়ে ঘটনাস্থলে পরিদর্শনে আসেন, জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পৌরমেয়র মাহমুদ পারভেজ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, ও পৌরসভার নির্বাহী কর্মকর্তাসহ স্থানীয় কাউন্সিলারদের একটি দল।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রায় কোটি টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category