আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রী গ্রহণ করলেন কিশোরগঞ্জের এক ভক্ত’র উপহার

নিজস্ব  প্রতিনিধি ঃকোরবানির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিতে একটি গরু লালন পালন করেছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। তাদের এই ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের এই গরুটি গ্রহণে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী।

এমন খবরে খুশির ঢল নেমেছে বুলবুল আহমেদের পরিবারসহ এলাকাবাসীর মাঝে। আশেপাশে ও দূর-দূরান্তের শত শত নারী-পুরুষ ভীর করছেন বুলবুলের বাড়িতে গরুটিকে এক নজর দেখার জন্য।


শনিবার (১০ জুন) দুপুরে এমন দৃশ্যই চোখে পড়ে পাকুন্দিয়া উপজেলার  চরকাউনা গ্রামে (প্রধানমন্ত্রী ভক্ত) বুলবুল আহমেদের বাড়িতে।

বুলবুল বলেন, আমি ছোট কাল থেকেই প্রধানমন্ত্রীকে ভালোবাসি। তাই আমি আমার সামর্থ্য অনুযায়ী প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার উদ্দেশ্যে ২০২০ সালে নেত্রকোনা জেলা থেকে আড়াই লক্ষ টাকায় এই গরুটি ক্রয় করি এবং গরুটি যাতে সুস্থ থাকে এজন্য ঐতিহাসিক পাগলা মসজিদে পাঁচ হাজার টাকা মানত করি। তো, আল্লাহর রহমতে গরুটি সুস্থভাবে বেড়ে উঠায় আমি আমার মনের কথাটুকু প্রকাশ করলে কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন ভাই আমার ইচ্ছের কথাটুকু প্রধানমন্ত্রীকে জানালে মাননীয় প্রধানমন্ত্রী আমার এই উপহার গ্রহণ করেন। মাননীয় প্রধানমন্ত্রী আমার এই উপহার গ্রহণ করায়, আমি যে কতটুকু খুশি ও আনন্দে আবেগ আপ্রুত তা ভাষায় প্রকাশ করা সম্ভব না। আমি ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রীকে, ধন্যবাদ জানাই কৃষিবিদ মশিউর রহমান হুমায়ূন ভাইকে।

বুলবুল আহমেদের স্ত্রী ইসরাত জাহান বলেন, আমার দুটি সন্তান, শান্তকে নিয়ে তিনটি। শান্তকে আমার সন্তানের মতই পরম মমতায় আদর যত্নে লালন পালন করে বড় করছি। আমি ছোট্ট একটা চাকরি করি, যখন আমি বাহিরে থাকি বারবার শান্তর খোঁজখবর নেই এবং কখন কি প্রয়োজন তা বলে দেই। মাননীয় প্রধানমন্ত্রী আমার স্বামীর দেওয়া উপহার গ্রহণ করায় আমরা খুবই আনন্দিত, প্রধানমন্ত্রীর প্রতি আমাদের ভালোবাসা আজ সার্থক। আমাদের কিছু চাওয়ার নেই, চাওয়া একটাই মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি সাক্ষাৎ করার।


সাদা-কালো রংয়ের খুবই শান্ত স্বভাবের এ ষাঁড় গরুটির নামও শান্ত। পাকুন্দিয়া উপজেলার চরকাউনা উত্তরপাড়া গ্রামের মৃত আবু তাহের বেপারীর ছেলে বুলবুল আহমেদ। একটি বাড়ি একটি খামার প্রকল্প থেকে ক্ষুদ্র ঋণ নিয়ে ও নিজের জমানো টাকা দিয়ে প্রধানমন্ত্রীকে কোরবানির জন্য উপহার দিবেন বলে এই গরু ক্রয় করে গত তিন বছর গরুটির নিবিড় পরিচর্যা করেন বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। বর্তমানে শান্তর ওজন ৮০০ কেজি। গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়টি ছড়িয়ে পরলে নজরে আসে পাশের এলাকার প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের। গতকাল (৯ জুন) শুক্রবার সন্ধ্যায় তিনি বিষয়টি প্রধানমন্ত্রীকে জানালে বুলবুল দম্পতির এ উপহার গ্রহনে সম্মতি জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রীর ইচ্ছা এই গরু বুলবুল আহমেদের নিজ বাড়িতেই থাকবে এবং সেখানেই কোরবানি হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোরবানির গরুর মাংস স্থানীয় দরিদ্র-অসহায় জনগণের মধ্যে বিলিয়ে দেয়ার অনুরোধ জানিয়েছেন।
প্রধানমন্ত্রীকে কোরবানির জন্য উপহার দেওয়া শান্ত নামের এ ষাঁড় গরুটির মালিক বুলবুল আহমেদ পেশায় একজন কৃষক ও কিশোরগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক। তার স্ত্রী ইসরাত জাহান পল্লী সঞ্চয় ব্যাংকে মাঠকর্মী হিসেবে কর্মরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category