আজ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিরাপদ অভিবাসনে প্রয়োজন কারিগরি প্রশিক্ষণ

নিজস্ব  প্রতিনিধি ঃ কারিগরি প্রশিক্ষণে দক্ষতা অর্জনে দেশের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে, কিশোরগঞ্জে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৬জুন) দুপুরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে, প্রতিষ্ঠানটির সভাকক্ষে ”থাকবো ভালো-রাখব ভালো দেশ”
বৈধ পথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ”। এই স্লোগানে, এ সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোহাম্মদ জাভেদ রহিম এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী।
এতে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আব্দুস সাত্তার, মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা আক্তার প্রমুখ।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইলেকট্রিক্যাল ইন্সট্রাক্টর শাহরিয়ার রশিদ অন্ততরের সঞ্চালনায়, প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশের বেকার সমস্যা দূর করতে, বিনামূল্যে কারিগরি প্রশিক্ষণ দেশের অর্থনৈতিক চাকাকে সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশে কারিগরি প্রশিক্ষণ খুবই প্রয়োজন। কিশোরগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) থেকে প্রশিক্ষণ নিয়ে বেকার যুবক-যুবতীদের বৈধ পথে ও নিরাপদে বিদেশ যাওয়ার জন্য সরকার সকল প্রকার সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে। তা আমরা সঠিক সময়ে কাজে লাগাতে পারেনি, কারিগরিব প্রশিক্ষণ ছাড়া অনেকেই বিদেশে গিয়ে আজ বিপদগ্রস্ত বা খালি হাতেই ফিরে এসে হয়েছে ক্ষতিগ্রস্ত। এমন ঘটনা যেন আর না ঘটে, এব্যাপারে স্থানীয় সকল জনপ্রতিনিধিদের আরো একটু সজাগ দৃষ্টি রাখতে, এছাড়াও তৃণমূল থেকে শিক্ষিত ও অস্বচ্ছল বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষণের মাধ্যমে বৈধভাবে বিদেশ গমনে উৎসাহিত করতে সমাজের সকলকে আরও সচেতন হবার আহ্বান জানান।

পরে, সেমিনারে নিরাপদ অভিবাসনের বিষয়বস্তু নিয়ে উন্মুক্ত আলোচনায় সদর উপজেলার জনপ্রতিনিধিরা অংশ নেয়।

এসময় কিশোরগঞ্জ সদরের ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও মেম্বারগণসহ ৫৩ জন অংশ গ্রহণকারী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category