আজ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে ৪ দফা দাবিতে আইডিইবি’র মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

শফিক কবীর ঃ মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশের আলোকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবীদের সমস্যার সমাধান এবং বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০২০ এর বিতর্কিত ধারা-উপধারা সংশোধন ও ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ এর গেজেট সংশোধিত আকারে প্রকাশসহ ৪ দফা দাবীতে “মানববন্ধন ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি” প্রদান করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবি সংগ্রাম পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখা।

বুধবার (৩১ মে) সকাল ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করে সংগঠনটির নেতৃবৃন্দ।
মানববন্ধনে এসময়  বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি প্রকৌশলী মোঃ হারুন-অর রশিদ এর সভাপতিত্বে ও জেলা আইডিইবি’র সহসম্পাদক প্রকৌশলী জি এম শফিউল আলম আরজু’র সঞ্চালনায় বক্তব্য রাখেন – জেলা আইডিইবি’র উপদেষ্টা প্রকৌশলী মোঃ কামরুজ্জামান, সভাপতি প্রকৌশলী মোঃ মোজাম্মেল হক, সহ-সভাপতি প্রকৌশলী আঃ কাইয়ুম আকন্দ, সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ ফারুক আহমেদ, জেলা বাকাছাপ’র আহ্বায়ক প্রকৌশলী দেলোয়ার হোসেন পিয়াল, সদস্য সচিব প্রকৌশলী মোঃ ইমন ও বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ ইয়াছিন খান প্রমূখ।
বক্তাগণ বলেন, গণপ্রকৌশলীদের জাতীয় সংগঠন ” ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি), যেখানে রয়েছে পাঁচ লক্ষাধীক প্রকৌশলী সদস্য। এদেশের ডিপ্লোমা প্রকৌশলীদের ন্যায্য দাবী ও পেশাগত সমস্যার এক যুগ পার হলেও সমাধানে নেই কোন অগ্রগতি। আইডিইবি’র জাতীয় সম্মেলন- ২০১২, ২০১৪, ২০১৬, ২০১৮ ও ২০২০ সালে উদ্বোধনী অনুষ্ঠানে, আমাদের দাবি-দাওয়া ও কিছু নীতিমালার ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রতিশ্রুতি ব্যক্ত করেছিলেন, তার একটিরও আলোর মুখ দেখতে পেলনা আজ। যা এদেশের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক ও ডিপ্লোমা প্রকৌশলীদের মর্মাহত করেছে। এদেশের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ উন্নত বাংলাদেশ বিনির্মাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তাই, মাননীয় প্রধানমন্ত্রী আপনি আপনার প্রতিশ্রুতি অনুযায়ী দেশের উন্নয়ন উৎপাদনে নিয়োজিত ডিপ্লোমা প্রকৌশলীদের আর হতাশায় না রেখে, আপনার দেওয়া প্রতিশ্রুতি অচিরেই বাস্তবায়ন করুন।


এসময় উপস্থিত ছিলেন, জেলা ইমারত নির্মাণ প্রকৌশলী পরামর্শক কল্যান সংগঠন, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ) সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category