আজ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাত্রলীগের হামলায় আহত আওয়ামীলীগ নেতাকে ঢাকায় প্রেরন

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় গুরুতর আহত হয়েছেন আওয়ামী লীগের এক নেতাসহ দুইজন।

সোমবার (২২ মে) বিকেলে পাকুন্দিয়া পৌর সদর বাজারের মুক্তিযোদ্ধা কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।
হামলায় গুরুতর আহত শহিদুল ইসলাম উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। হামলায় তার পা ভেঙে গেছে। এ ঘটনায় আলফাজ নামের আরও একজন আহত হয়েছেন।
ঐ আওয়ামী লীগ নেতাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যজন কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ভিপি ফরিদ উদ্দিন বলেন, পাটুয়াভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম ব্যক্তিগত কাজে পাকুন্দিয়া পৌর সদর বাজারে আসেন। তিনি বাজারের মুক্তিযোদ্ধা কার্যালয় এলাকায় এলে তার পথ রোধ করে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরমিন মিয়ার নেতৃত্বে ৬-৭ জন দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিতভাবে হামলা চালায়। পরে স্থানীয়রা শহিদুল ইসলামকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করেন।
হামলায় শহিদুল ইসলামের ডান পা ভেঙে গেছে। তার সারা শরীরে কোপের গভীর ক্ষত রয়েছে। অবস্থা গুরুতর হওয়ায় তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।
ভিপি ফরিদ উদ্দিন আরও বলেন, হামলায় আলফাজ নামের আরও একজন আহত হয়েছেন। তার বাড়ি উপজেলার নারান্দী নরপুরে। তিনি বর্তমানে কিশোরগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
হামলাকারীরা, বর্তমান সংসদ সদস্য নুর মোহাম্মদের অনুসারীর।
জানা যায়, কিশোরগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিন ও বর্তমান সংসদ সদস্য নুর মোহাম্মদ গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরেই দ্বন্দ্ব রয়েছে। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এর আগে একাধিকবার সংঘর্ষেও জড়িয়েছেন তারা। উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরমিন আহামেদ আগে সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের পক্ষে রাজনীতি করলেও ছাত্রলীগের কাঙ্ক্ষিত পদ না পেয়ে দুধ দিয়ে গোসল করে এলাকায় আলোচনায় আসেন। পরে বর্তমান এমপি নুর মোহাম্মদের গ্রুপে যোগ দেন তিনি।
পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসনা সুমন বলেন, ঘটনায় পর দুইজন আহত হয়েছেন শুনেছি। তবে এ বিষয়ে থানায় এখনো কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category