আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

৮ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননায় ভূষিত জননেতা জিল্লুর রহমান

নিজস্ব  প্রতিনিধি ঃ কিশোরগঞ্জের ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক ডাঃ এ. এ. মাজহারুল হক ও সমাজসেবী রত্নগর্ভা নূরজাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন কর্তৃক ৮ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা-২০২২ পেলেন কিশোরগঞ্জের তৃণমূল রাজনীতির জনপ্রিয় জননেতা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. জিল্লুর রহমান।

২৮ এপ্রিল শুক্রবার বিকাল ৪ টায় জেলা সদরের অষ্টবর্গ ‘শাহ্ মাহ্তাব আলী কালচারাল কমপ্লেক্সে এ সম্মাননা প্রদান ও সম্মাননা বক্তৃতা অনুষ্ঠিত হয়।

মাজহারুন-নূর ফাউন্ডেশন’ সম্মাননার পাশাপাশি ব্যক্তির কর্ম ও কীর্তির বিশ্লেষণমূলক-মূল্যায়নভিত্তিক সম্মাননা বক্তৃতার মাধ্যমে তার প্রকৃত স্বরূপ চিহ্নিত করে এবং এরই ভিত্তিতে জ্ঞাপন করা হয় যথাযথ সম্মান।
বরাবরের মতো সম্মাননা বক্তৃতা করেন, ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়ন প্রফেসর, রাষ্ট্রবিজ্ঞানী ড. মাহফুজ পারভেজ।
কিশোরগঞ্জের তৃণমূল রাজনীতির জনপ্রিয় জননেতা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. জিল্লুর রহমান। জীবনভর রাজনীতিতে আত্মনিবেদিত, আপামর মানুষের প্রিয় জননেতা জিল্লু ভাই। বর্তমানে তিনি কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি। জাতির জনক বঙ্গবন্ধুর অনুপ্রেরণা ও দীক্ষায় ছাত্ররাজনীতির হাত ধরে আওয়ামী রাজনীতিতে যুক্ত হন এবং অব্যাহত ত্যাগ ও সংগ্রামের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় সদা-তৎপর। রাজনীতি ছাড়াও মিটামইন তথা হাওরাঞ্চল এবং বৃহত্তর কিশোরগঞ্জের সামাজিক ও সাংস্কৃতিক জীবনেও তিনি বহুমাত্রিক কর্ম ও কৃতিত্বের দীপ্তিতে উজ্জ্বল। জীবনব্যাপী কিশোরগঞ্জের মাটি ও মানুষের জন্য আর্থসামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক অবদানের স্বীকৃতি স্বরূপ তাঁকে ৮ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা-২০২২ প্রদান করা হয়।
এসময় মো. জিল্লুর রহমানকে ফাউন্ডেশনের পক্ষে উত্তরীয় পরিধান করেন বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন ও সম্মাননা স্মারক প্রদান করেন জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, শিল্পোদ্যোক্তা সিআইপি বাদল রহমান।

উক্ত সম্মাননা অনুষ্ঠানে শাহ মাহতাব আলী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক লাইজু আক্তারের সভাপতিত্বে, সাংবাদিক আশরাফুল ইসলামের পরিচালনায় ও লুৎফুন্নেছা চিনুর সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ডা. মোঃ গোলাম হোসেন। আলোচনায় স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম হেভেন, বক্তব্য রাখেন নান্দনিক কথা সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট নাসিরউদ্দিন ফারুকী, জেলা পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক ও লেখক মু আ লতিফ, বিশিষ্ট রাজনীতিবিদ জেলা সিপিবির সভাপতি আবদুর রহমান রুমী, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, মহিলা পরিষদের সভাপতি এড মায়া ভৌমিক, ডা.ফারুক আহমেদ, মহিলা পরিষদের নেত্রী আতিয়া রহমান, পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক আনিসুজ্জামান খোকন, অধ্যাপক মোঃ সেলিম, সাবেক ইউপি সদস্য মোঃ জালাল উদ্দীন, রাজনৈতিক ব্যাক্তি দেলোয়ার হোসেন নানক, এনামূল হক চৌধুরী এলমাছ প্রমূখ।

এসময় উপস্থিত স্থানীয় ও জেলার বিভিন্ন শ্রেণি ও পেশার বিশিষ্টজন।
উল্লেখ্য, মাজহারুন-নূর ফাউন্ডেশন কিশোরগঞ্জের ব্যক্তি ও প্রতিষ্ঠানের জীবনব্যাপী বিশিষ্ট অবদানের স্বীকৃতি জানাতে ও ঐতিহাসিক মূল্যায়ন করতে ২০১৫ সাল থেকে এ সম্মাননা প্রদান ও বক্তৃতার আয়োজন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category