আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জের করিমগঞ্জের পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণ মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর ১২টায় কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামির নাম শফিকুল ইসলাম (৩৪)। তিনি উপজেলার পিটুয়া এলাকার বাসিন্দা দ্বীন ইসলামের ছেলে। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের সরকারি কৌঁসুলি (পিপি) এম এ আফজল এতথ্য নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীকে প্রতিবেশী শফিকুল ইসলাম প্রায়ই কুপ্রস্তাব দিতেন। এ অবস্থায় ২০২১ সালের ২০ আগস্ট রাতে শিশুটি প্রকৃতির ডাকে ঘর থেকে বের হয়। টয়লেট থেকে বের হওয়ার পর আগে থেকেই সেখানে ওত পেতে থাকা শফিকুল মুখ চেপে ধরে তাকে একটি ঝোপে নিয়ে ধর্ষণ করেন।

টয়লেট থেকে ঘরে ফিরতে দেরি হওয়ায় পরিবারের সদস্যরা তাকে খুঁজতে বের হন। একপর্যায়ে কান্নার শব্দ শুনে এগিয়ে গেলে ঝোপে পড়ে থাকতে দেখেন তাকে। এ সময় শফিকুলকেও হাতেনাতে ধরে ফেলেন স্থানীয়রা। পরে তাকে পুলিশের হাতে সোপর্দ করেন।

এ ঘটনায় পরদিন সকালে শিশুটির মা বাদী হয়ে শফিকুল ইসলামকে একমাত্র আসামি করে করিমগঞ্জ থানায় মামলা করেন। পরে করিমগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আনিসুজ্জামান লিংকন মামলাটি তদন্ত করে ২০২২ সালের ১৯ আগস্ট আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলার শুনানি শেষে মঙ্গলবার এ রায় ঘোষণা করেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category