আজ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মাধবদীর দুই ইউপিতেই সতন্ত্র ও চরমোনাইর বিজয় পরাজয় মেনে নিলো নৌকার প্রার্থীরা

মোঃ আল আমিন, মাধবদী (নরসিংদী) প্রতিনিধি ঃ

উৎসব মুখর পরিবেশে অবাধ ও সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে আওয়ামীলীগের নৌকা প্রতিকের ভড়াডুবী হলো সতন্ত্র ও চরমোনাইর প্রার্থীদের কাছে।
নরসিংদী জেলার মাধবদী থানার নুরালাপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে টেলিফোন প্রতীক নিয়ে আরিফ হোসেন ও মহিষাশুড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে হাতপাখা প্রতীকের মুফতী কাউসার আহমেদ চেয়ারম্যান পদে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। গত বৃহস্পতিবার ১৬ মার্চ সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত দু’টি ইউনিয়নে ইভিএমের মাধ্যমে টানা ভোটগ্রহণ চলে।
এ দু’টি ইউনিয়নে মোট ২৫টি কেন্দ্রের ১৬৭টি ভোট কক্ষের মাধ্যমে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে মোট ভোটার সংখ্যা ছিলো ৬২ হাজার ৬৬৪ জন। এর মধ্যে মহিষাশুড়া ইউনিয়ন পরিষদে হাতপাখা প্রতীক নিয়ে মুফতী কাউসার আহমেদ ৮৩৬৮ ভোট পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হন, তার নিকটতম প্রতিদ্বন্ধি সতন্ত্র প্রার্থী আনারস প্রতীকে মোঃ আলমগীর ভুইয়া পেয়েছে ৪৫১৯ ভোট এবং আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ডাঃ এনামুল হক শাহীন পেয়েছেন ৪১৫৫ ভোট।
অপরদিকে নুরালাপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে টেলিফোন প্রতীক নিয়ে সাবেক ছাত্রনেতা আরিফ হোসেন ৭৪৩২ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন, তার নিকটতম প্রতিদ্বন্ধি বর্তমান চেয়ারম্যান সতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে খাদেমুল ইসলাম ফয়সল পেয়েছেন ৬৮৪৮ ভোট, এবং আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ জাকারিয়া পেয়েছেন ৪৬৯১ ভোট।
দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ১১ জন, সদস্য পদে ৮৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৫ জন প্রতিদ্বন্ধিতা করেছেন। নরসিংদী সদর উপজেলা নির্বাচন অফিসার জাকির মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category