আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আদালতের নিষেধাজ্ঞায় কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির নির্বাচন

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির নির্বাচনে আদালতের নিষেধাজ্ঞা ও সাধারণ মালিক একাংশের সাংবাদ সম্মেলন।

মেয়াদোত্তীর্ণ অবৈধ কমিটির অগঠনতান্ত্রিক নির্বাচন আয়োজন করা থেকে বিরত থাকতে আদালতের নিষেধাজ্ঞা অবহিতকরন করতে সাংবাদ সম্মেলন করেছে কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির একাংশের সাধারণ মালিকরা।
বৃহস্পতিবার (১৬ মার্চ) রাতে জেলা শহরের স্টেশন রোডস্থ হোটেল শেরাটনের মিলনায়তনে এ সংবাদ সম্মেলন আয়োজন করেন সাধারণ মালিকরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সহ-সভাপতি শাহজাহান লস্কর। তিনি বলেন, গত ৯ই মার্চ কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির মেয়াদোত্তীর্ণ কমিটির সদস্য সচিব আলমগীর মুরাদ রেজা আগামী ১৯শে মার্চ সাধারণ সভা আহ্বান করেন। এ সভা আহবান করার একমাত্র উদ্দেশ্য ছিল কন্ঠ ভোটে শুধু সভাপতি – সাধারণ সম্পাদক নির্বাচন করা। তাই এ সাধারণ সভা আহবানকে চ্যালেঞ্জ করে মালিক সমিতি’র সদস্য আনোয়ার হোসেন আনার বাদী হয়ে কিশোরগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। যার মোকদ্দমা নং- ১৫২/২০২৩।
মামলায় কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহবায়ক মো : হেলাল উদ্দিন মানিক ও সদস্য সচিব আলমগীর মুরাদ রেজাসহ ২১ জনের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা প্রার্থনা করলে – বিজ্ঞ আদালত ১৪ই মার্চ “আপত্তি দাখিল ও শুনানী না হওয়া পর্যন্ত বিবাদীদেরকে নির্বাচন আয়োজন করা থেকে বারিত করা হলো ” মর্মে নিষেধাজ্ঞা দেন।

শাহজাহান লস্কর আরও বলেন, বৃহস্পতিবার (১৬ মার্চ) বিজ্ঞ আদালতের প্রেরিত নোটিশ দুপুর ২টায় মালিক সমিতির কার্যালয়ের সিল মোহর লাগিয়ে ২১ জনই গ্রহন করেন। ফলে পরবর্তী শুনানী না হওয়া পর্যন্ত বর্তমান আহ্বায়ক কমিটি সমিতির কোন কার্যক্রমে ও নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না।

সংবাদ সম্মেলনে সাধারণ সদস্য ক্যাপ্টেন সালাহ উদ্দিন আহমেদ সেলু বলেন, সর্বোচ্চ ৯০ দিনের মধ্যে নির্বাচন/ সাধারণ সভার মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি গঠন করার শর্ত দিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি শর্তযুক্তভাবে অস্হায়ী আহ্বায়ক কমিটি অনুমোদন করেছেন। ৯০ দিন মেয়াদী এই কমিটি ২০২২ সালের ১৮ অক্টোবর অনুমোদন হয়। যা ২০২৩ সালের ১৫ জানুয়ারী এই আহবায়ক কমিটি মেয়াদোত্তীর্ণ হয়। পরে আর মেয়াদ বৃদ্ধি হয় নাই।
মেয়াদোত্তীর্ণ কমিটি বাংলাদেশ সড়ক ও জেলা সড়ক পরিবহন মালিক সমিতির গঠনতন্ত্র না মেনে এক তরফাভাবে নিজেদের জিম্মায় সমিতি কুক্ষিগত করতে ৩১ সদস্যের মধ্যে মাত্র ২টি পদে কন্ঠভোটে নির্বাচন করার পায়তারা করছিল। তাছাড়া সাধারণ সভা অতঃপর নির্বাচনে অংশগ্রহন যেন না করতে পারে সে কারনে সাধারণ মালিকদের একটি বৃহৎ অংশকে বাদ রাখা হয়। তাদেরকে কোন বিষয়েই এখন পর্যন্ত অবহিত করা হয় নাই। এমতাবস্হায়, আমাদের দাবী স্বচ্ছ ভোটার তালিকা, নিরপেক্ষ সুষ্ঠ নির্বাচন করার লক্ষ্যে তত্ত্বাবধায়ক কমিটি ও গোপন ব্যালটে অবাধ নির্বাচন।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাবেক কার্যকরী সভাপতি ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এটিএম মোস্তাফা, সাবেক আহবায়ক লেলিন রায়হান শুভ্র শাহীন, সাবেক সদস্য সচিব শেখ ফরিদ আহমেদ, সাধারণ সদস্য ক্যাপ্টেন সালাহ উদ্দিন আহমেদ সেলু, সাবেক সহ-সভাপতি আব্দুল গণি খান, সাধারণ সদস্য মোঃ খালেক ভূইয়া, সাধারণ সদস্য মামলার বাদী আনোয়ার হোসেন আনার, বাস মালিক শাহজাহান ও জেলায় কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category