আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

র‍্যালি ও আলোচনায় কিশোরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

নিজস্ব  প্রতিনিধি ঃ ‘নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কিশোরগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অত্যন্ত আনন্দঘন ও বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে।

বুধবার (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা অধিকার দিবস। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আয়োজনে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে আলোচনা সভায় অংশ গ্রহণ করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. দীন মোহাম্মদ, ডেপুটি সিভিল সার্জন ডা. এস এম তারেক আনাম, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মজিবুর রহমান বেলাল, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, মোস্তফা কামাল, রুহুল আমিন চৌধুরী জুয়েল, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম, কিশোরগঞ্জ ক্যাবের সভাপতি আলম সারোয়ার টিটু, সাধারণ সম্পাদক মনোয়ার হোসাইন রনি, বড়বাজার ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, এডভোকেট মায়া ভৌমিক, নারী কল্যাণ সমিতির শাহীদ সুলতানা ইতি, পুরান থানা ব্যাবসায়ী সমিতির সভাপতি মোঃ লায়েক আলী প্রমূখ।
বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সূচকের ঊর্ধ্বগতি নিশ্চিত করতে নিরবচ্ছিন্ন, নিরাপদ ও নবায়নযোগ্য জ্বালানির যোগান গুরুত্বপূর্ণ পূর্বশর্ত। ভোক্তার অধিকার রক্ষায় টেকসই উন্নয়নের জন্য জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে জীবাশ্ম জ্বালানির ওপর নির্ভরশীলতা কমিয়ে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন।
সভার শুরুতে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ প্রণয়ন ও ভোক্তার অধিকার সংরক্ষণে ভোক্তা-অধিকার বিরোধী কার্য প্রতিরোধ এবং ভোক্তা-অধিকার লঙ্ঘনজনিত অভিযোগ নিষ্পত্তি, ভোক্তাদের অধিকার প্রতিষ্ঠায় বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ ও মূল্য পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ নকল ও ভেজাল রোধে করনীয় শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলার সহকারি পরিচালক হৃদয় রঞ্জন বনিক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category