আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্ণাঢ্য আয়োজনে কিশোরগঞ্জে জাতীয় সাংবাদিক সংস্থার ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিজস্ব  প্রতিনিধি।ঃ কিশোরগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সাংবাদিক সংস্থার ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় সাংবাদিক সংস্থা কিশোরগঞ্জ জেলা ইউনিটের উদ্যোগে রবিবার (১২ ফেব্রুয়ারী) সকালে জেলা শহরের কালীবাড়িস্থ শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন ঘোষণা ও র‍্যালির উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা এডভোকেট মোঃ জিল্লুর রহমান।

র‌্যালিটি সুসজ্জিত ব্যান্ড পার্টির সমন্বয়ে ও স্লোগানে স্লোগানে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জাতীয় সাংবাদিক সংস্থা কিশোরগঞ্জ জেলা ইউনিটের সভাপতি মোঃ রেজাউল হাবীব রেজার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিআরডিবির সাবেক পরিচালক বীরমুক্তিযোদ্ধা এড. মোঃ নিজাম উদ্দিন। প্রধান আলোচক ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার জেলা ইউনিটের প্রধান সমন্বয়কারী সাইফ উদ্দিন আহমেদ লেনিন। বিশেষ আলোচক ছিলেন কিশোরগঞ্জ প্রেসক্লাবের সদস্য সচিব মনোয়ার হোসাইন রনি,জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক আনোয়ার হোসেন বাচ্চু। জাতীয় সাংবাদিক সংস্থা কিশোরগঞ্জ জেলা ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ আমিনুল হক সাদীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থার কিশোরগঞ্জ সদর উপজেলা ইউনিটের সভাপতি শামছুল মালেক চৌধুরী লিটন,ভোরের আলো সাহিত্য আসরের সভাপতি আজিজুর রহমান, তাড়াইল উপজেলা ইউনিটের উপদেষ্টা ও তাড়াইল প্রেসক্লাবের সভাপতি দেওয়ান ফারুক দাদ খান, করিমগঞ্জ ইউনিটের সভাপতি শেখ আবুল মনসুর লনু, উপদেষ্টা লায়ন্স এসএম জাহাঙ্গীর আলম, সহ সভাপতি নজরুল ইসলাম খায়রুল,সহ সম্পাদক ও পুরানথানা ইউনিটের আহ্বায়ক শফিক কবির, আসাদুজ্জামান আসাদ,সাংগঠনিক সম্পাদক ফারুকুজ্জামান, অথ সম্পাদক মোঃ আবুল কাশেম,সহ প্রশিক্ষণ সম্পাদক কামরুজ্জামান তামীম, বটতলা ইউনিটের আহ্বায়ক ও জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আলি রেজা সুমন, সদর ইউনিটের সম্পাদক রেহান উদ্দিন রেহান, হোসেনপুর ইউনিটের উজ্জ্বল সরকার,খায়রুল ইসলাম,তাড়াইল ইউনিটের আফসর উদ্দিন,আবুল হাশেম ভুইয়া,কটিয়াদি ইউনিটের মাইনুল হক মেনু,সাইদুর রহমান নাঈম,মিয়া মুহাম্মদ সিদ্দিকসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ। পরে জাতীয় সাংবাদিক সংস্থার আয়োজনে দুদিন ব্যাপী সাংবাদিক প্রশিক্ষণাথীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।


এসময় সাংবাদিক সংস্থার জেলা ও উপজেলা ইউনিটের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।
আলোচনাসভায় জাতীয় সাংবাদিক সংস্থার উত্তরোত্তর উন্নতি কামনা করে সংস্থার সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল করতে নানান পরিকল্পনা গ্রহণ করা হয়। ১৯৮২ সালে ১২ ফেব্রুয়ারি ঢাকায় প্রতিষ্ঠা লাভ করে জাতীয় সাংবাদিক সংস্থা। প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে সারা দেশ ব্যাপী আলোচনা সভা, বর্ণাঢ্য র‍্যালি গুনীজন সংবর্ধনা সহ নানান আয়োজনে সপ্তাহ ব্যাপী দিবসটি পালিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category