আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সবকিছুই জিরো পেপারে চলে আসতে আর দেরি নাই কিশোরগঞ্জ ডিজিটাল মেলায় এমপি তৌফিক

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে বর্ণিল সাজে উদ্বোধন হলো দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২।
২৯ নভেম্বর ( বোধবার) বেলা সাড়ে বারোটায় কিশোরগঞ্জ জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে সরকারি ও বেসরকারি ৮১টি দপ্তরের অংশগ্রহণে এ মেলার উদ্বোধন করা হয়।

উক্ত মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।


অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম(বার) , সিভিল সার্জন ডাঃ সাইফুল ইসলাম, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ।

প্রধান অতিথি রেজওয়ান আহাম্মদ তৌফিক(এমপি) তার বক্তব্যে বলেন, বর্তমান ডিজিটাল যুগে দেশের সবকিছুই জিরো পেপারে চলে আসতে আর বেশি সময় দেরি নাই। কারণ করোনা আমাদের দেখিয়েছে কিভাবে ঘরে বসে ডলার আয় করা যায়, স্কুল কলেজে না গিয়েও কিভাবে লেখাপড়া চালানো যায়। তাছাড়া ঘরে বসেই তথ্য প্রযুক্তির মাধ্যমে সবকিছু করা যায়। এটা সত্যি যে, এখন ঘরে বসে ছেলেমেয়েরা ডলার আয় করছে। এমনকি হাওরের প্রত্যন্ত অঞ্চলের ছেলেমেয়েরাও ডলার আয় করছে।
তবে তথ্যপ্রযুক্তির ডিজিটাল প্রক্রিয়ার ভাল ও খারাপ দুটি দিকই রয়েছে, আমরা ভালোটা গ্রহণ করব খারাপটা বর্জন করব। আর আমাদের ছেলেমেয়েরা যদি বিজ্ঞান মনস্ক হয়ে বড় হয় তাহলে আমাদের কল্যাণ হবে, আর যদি উল্টো পথে চলে তাহলে সর্বনাশ। এদিকেও আমাদের খেয়াল রাখতে হবে এদের রশি হাতছাড়া করা যাবেনা।
সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক আরো বলেন, আমাদের যে বিশাল জনগোষ্ঠি রয়েছে তাদেরকে যদি ডিজিটালি কাজে লাগানো যায় তবে সেই বিশাল জনগোষ্ঠিই মানবসম্পদে পরিণত হবে। আমাদের দেশের মানুষের মনোবৃত্তি শুধু এম.এ পাস করা, ডাক্তার ইঞ্জিনিয়ার হওয়া এই মনমানসিকতা পরিবর্তন করে মেধাবীদের গবেষণামূলক কাজে আর মেধায় পিছিয়ে পড়াদেরকে অবশ্যই কারিগারি শিক্ষায় শিক্ষিত করতে হবে।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে, প্রধমে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানা খানম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী কমিশনার মোছাঃ নাবিলা ফেরদৌস।


অনুষ্ঠানের আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিগণ বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন ও স্টল পরিদর্শন করেন।


মেলায় সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মধ্যে বিশেষ করে পাসপোর্ট আঞ্চলিক কার্যালয় , কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টি টি সি), বিআরটিএ কিশোরগঞ্জ, জেলা কর্মসংস্থান ও কর্মশক্তি অফিস, ভূমি প্রশাসন, পোস্ট অফিস, ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র ও ব্যাংক সমূহসহ তাদের স্টলে ডিজিটালাইস্ট প্রদর্শন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category