আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে পুলিশ বিএনপি সংঘর্ষে ৮৯ নেতা-কর্মীর নামে মামলা কারাগারে ২ জন

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় (১৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৬০-৭০ জন) ৮৯ জনকে আসামি করে মামলা করেছে কিশোরগঞ্জ মডেল থানা পুলিশ।

গতকাল ৭ নভেম্বর সোমবার জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন উপলক্ষে বেলা সাড়ে ১২ টার দিকে শহরের স্টেশনরোডস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত ২৮ জন আহত হয়। এবং ঘটনাস্থল থেকে দুজনকে আটক করে পুলিশ।

এ ঘঠনায় ঐদিন রাতে পুলিশের ওপর হামলা ও সন্ত্রাস দমন আইনে বিএনপি নেতাকর্মীদের নামে কিশোরগঞ্জ মডেল থানার পুলিশ উপপরিদর্শক অনিক কুমার সাহা মামলা দায়ের করেন।
বিএনপি নেতাদের অভিযোগ, তাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে লাঠিচার্জ ও গুলি চালায়। এতে তাদের অন্তত ১৮ নেতা-কর্মী গুরুতর আহত হয়। উল্টো আমাদের নামে মিথ্যে হয়রানি মূলক মামলা দায়ের করা হয়েছে।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ বলেন, সোমবার বিএনপির নেতা-কর্মীরা রাস্তায় বিশৃঙ্খলা সৃষ্টি করে মিছিল করছিলেন। তাদের রাস্তা ছাড়তে বলায় মিছিল থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এক পর্যায়ে কার্যালয়ের ভেতর থেকেও চেয়ার ছুড়ে মারেন তারা। এসময় আমি নিজেসহ পুলিশের ১০ সদস্য আহত হয়েছেন। পরে মৃদু লাঠিচার্জ ও শটগানের কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। ঘটনাস্থল থেকে বিএনপির আবু নাসের সুমন ও সাইফুল ইসলাম নামে দুইজনকে আটক করা হয়। এবং রাতে ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৬০-৭০ জনকে আসামি করে আটক দুজনকে গ্রেপ্তার দেখানো হয়।
আজ ৮ নভেম্বর তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category