আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষে পুলিশসহ আহত ২৮,ফাঁকা গুলি নিক্ষেপ আটক ২

নিজস্ব প্রতিনিধি: কিশোরগঞ্জে পুলিশ বিএনপির সংঘর্ষে ফাঁকা গুলি নিক্ষেপ, পুলিশসহ আহত ২৮, আটক ২ জন।

৭ নভেম্বর সোমবার জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন উপলক্ষে বেলা সাড়ে ১২ টার দিকে শহরের স্টেশনরোডস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত ২৮ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মাজহারুল ইসলাম জানান, আজ ৭ই ন‌ভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস। দিবসটি পালন উপল‌ক্ষে জেলা বিএনপি ও তার সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বেলা ১২ টার পর থেকে স্থানীয় নেতাকর্মীরা মি‌ছিল নি‌য়ে যোগদান করা‌র সময় নেতাকর্মীরা স্লোগান দিলে পুলিশ তাতে বাধা দেয়। এক পর্যায়ে পু‌লি‌শ তাদের উপর লা‌ঠিচার্জ ও গুলি করে। গু‌লি‌তে জেলা যুবদলের সভাপ‌তি খসরুজ্জামান শরীফসহ অন্তত ১৮ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবী করেন তিনি।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, কিছু উশৃংখল দুষ্কৃতিকারী সরকার ও জনগণের জানমালের ক্ষয়ক্ষতির চেষ্টা চালায়। প্রথমে তাদেরকে বুঝিয়ে নিভৃত করার চেষ্টা করলে তারা আমি আমার সদস্যের উপর ইট-পাটকেলসহ হামলা চালায়। এতে আমিসহ পুলিশের অন্তত আরো ১০/১২জন সদস্য আহত হয়।
পরে পরিস্থিতি স্বাভাবিক/নিয়ন্ত্রণে আনতে পুলিশের পক্ষ থেকে মৃদু লাঠিচার্জ ও শর্টগানের কয়েক রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করা হয়। অতিরিক্ত পুলিশ মোতায়েন করায় বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আল আমিন জানান, সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ সহ আমরা ঘটনাস্থলে আসি এবং ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়।

বর্তমানে জেলা বিএনপির কার্যালয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো.মাজাহারুল ইসলাম, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মোল্লা, সহ-সভাপতি রুহুল হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, পৌর বিএনপির সভাপতি আমিনুল ইসলাম আশফাক, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া ও নাজমুল আলমসহ বেশ কয়েকজন নেতা জেলা বিএনপি কার্যালয়ে অবস্থান করছেন। বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকায় তারা আশঙ্কা করছেন বের হলেই তাদেরকে আটক করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category