আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে নানা আয়োজনে বিশ্ব বসতি দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি ঃ ‘বৈষম্য হ্রাসের অঙ্গীকার করি, সবার জন্য টেকসই নগর গড়ি’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কিশোরগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
আজ সোমবার বিশ্ব বসতি দিবস’। মানুষের অন্যতম মৌলিক অধিকার আবাসন নিশ্চিতকরণসহ বাসযোগ্য ও নিরাপদ আবাসস্থলের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ১৯৮৫ সালে জাতিসংঘ বিশ্ব বসতি দিবস উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করে। তারপর ১৯৮৬ সাল থেকে সারা বিশ্বে অক্টোবর মাসের প্রথম সোমবার বিশ্ব বসতি দিবস উদযাপিত হয়ে আসছে। এ বছরও অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে।
কিশোরগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ও গণপূর্ত বিভাগের উদ্যোগে ৩ অক্টোবর সোমবার সকালে একটি বর্ণাঢ্য র‌্যলি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে গিয়ে আলোচনাসভায় মিলিত হয়।

উক্ত বর্ণাঢ্য র‌্যলি ও আলোচনাসভায় জেলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ বাহাদুর আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম মস্তোফা।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার ও ডা. মাহবুবুর রহমান।
আলোচনা সভায় অতিথিগণ বলেন, টেকসই উন্নয়নের জন্য নগর ও অঞ্চল পরিকল্পনার পাশাপাশি উপজেলা ভিত্তিক মাস্টার প্ল্যান প্রণয়নের ব্যাপারে সরকার উদ্যোগ গ্রহণ করেছে। এবং জাতির পিতার বৈষম্যহীন স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে ‘বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না’।
জীবনযাত্রার মানের বৈষম্য দূরীকরণে বর্তমান সরকার নানামুখী কর্মপরিকল্পনা গ্রহণ করছে। যা ইতিমধ্যেই অনেকটাই বাস্তবায়িত হয়েছে এবং এবং বাকি কার্যক্রম চলমান রয়েছে।
এসময়, সাংবাদিক, ব্যবসায়ী প্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন ছাড়াও গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আবদুস সালাম, এবিএম আশরাফুজ্জামান, সহকারী প্রকৌশলী কামরুল হাসান সহ জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category