আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মাধবদী সোনার বাংলা সমবায় কটন মিলস লিঃ এর ৩৯ তম সাধারণ সভা অনুষ্ঠিত

মোঃ আল আমিন, মাধবদী নরসিংদী সংবাদদাতা ঃ

মাধবদীতে সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেডের ৩৯ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে আজ ২৪ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ১১ টায় সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেডের প্রধান কার্যালয়ের মাঠে। এসময় সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেডে’র শেয়ার হোল্ডারদের সরব উপস্থিতিতে এ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
সোনার বাংলা সমবায় কটন মিলস লিঃ এর সভাপতি ও মাধবদী পৌর মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও নরসিংদী সদর-১ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম হিরু (বীর প্রতীক) এমপি, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপি, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ মশিউর রহমান এনডিসি ও সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ডক্টর তরুণ কান্তি সিকদার।
এসময় বক্তারা বলেন ৫১৯ শতাংশ জমি নিয়ে ১৯৫১ সালে ব্যক্তি শেয়ার হোল্ডারদের নিয়ে আজগর আলী ভূঁইয়ার নেতৃত্বে মাধবদীতে সোনার বাংলা সমবায় কটন মিলস লিঃ এর যাত্রা শুরু হয়। এরপর থেকে বিভিন্ন চড়াাই উৎরাই পেরিয়ে আজকের এ অবস্থানে এসে উপনিত হয়েছে।
বিগত সময়ে এখানে যারা দায়িত্বে ছিলেন তাদের অনেকেই এখানে বেড়ে ওঠা শতবর্ষী বহু পুরনো মূল্যবান গাছ ও কটন মিলের মূল্যবান মেশিনারিজ বিক্রি করাসহ অর্জনের সিংহভাগ অর্থ লুটেপুটে খেয়ে সাবাড় করেছে। উন্নয়নের নামে শুধু কমিটি বাণিজ্য ছাড়াা দৃশ্যমান আর কোন উন্নয়ন তাদের দ্বারা সম্ভব হয়নি। তবে বর্তমানের নির্বাচিত কমিটি বিগত কমিটির চেয়ে অনেক শক্তিশালী। মাধবদীবাসির টাকার কোন অভাব নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে পেলে বর্তমান সভাপতি হাজী মোশাররফ হোসেন প্রধান মানিকের দক্ষ নেতৃত্বে সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেডের সম্পত্তিতে নজরকাড়া আধুনিক বিল্ডিং নির্মাণ করতে বেশি সময় লাগবে না। এই সমিতি একদিন বাংলাদেশের শ্রেষ্ঠ সমিতি নির্বাচিত হবে। তাই এব্যাপারে বর্তমান কমিটিকে সহায়তা করার জন্য পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সকলের সহযোগিতা কামনাসহ প্রকৃত শেয়ার হোল্ডাররা যেন অবশ্যই এখানে পজিশন ও প্লটের মালিকানা থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে বর্তমান সভাপতি মোশাররফ হোসেন প্রধান মানিকের প্রতি আহ্বান জানান তারা। এসময় অন্যান্যের মধ্যে এডিসি সার্বিক মোস্তফা মনোয়ার, নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, সদস্য ওবায়দুর রহমান, আনোয়ার হোসেন, নূরুল ইসলাম ও সাবেক সভাপতি এনায়েতুর রহমান চৌধুরী সহ প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category