আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

হোসেনপুরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মেহেরুন্নেছা নির্বাচিত

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন মেহেরুন্নেছা। তিনি উপজেলার দাপুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষা পদক প্রদান উপলক্ষ্যে উপজেলা পর্যায়ে প্রধান শিক্ষিকা ক্যাটাগরিতে তাঁকে নির্বাচিত ঘোষণা করেছে উপজেলা বাছাই কমিটি। মঙ্গলবার (20 সেপ্টেম্বর) এই প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন হোসেনপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান।

উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মেহেরুন্নেছা ২০০3 সালে উপজেলার দাপুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশা শুরু করেন।

জানতে চাইলে প্রধান শিক্ষিকা মেহেরুন্নেছা বলেন, ‘প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সব সময় চেষ্টা করি নিজের সেরাটা দেওয়ার জন্য। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত করায় উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন আমার সব ছাত্র-শিক্ষকসহ হোসেনপুরবাসীর জন্য উৎসর্গ করলাম।

বিভিন্ন সূত্রে জানা যায়, তিনি দাপুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত সহ-পাঠ্যক্রমিক, শিক্ষামূলক কার্যক্রম অত্যন্ত সুনামের সাথে পরিচালনা করে আসছেন। তার দায়িত্ব গ্রহণের পর বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছেন। নিয়মিত মা সমাবেশ, অভিভাবক সমাবেশ, শিক্ষক, শিক্ষার্থীদের মনিটারিং করা ছাড়াও বহুমুখী পদক্ষেপ গ্রহণ করে থাকেন তিনি।
মেহেরুন্নেছা 1975 সালে হোসেনপুর উপজেলার শাহেদল গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা সাবেক ইউপি সচিব মরহুম মোঃ ছাইদুর রহমান, তার মাতা অবসর প্রাপ্ত শিক্ষক রৌশনারা বেগম। 5 ভাই বোনের মধ্যে মেহেরুন্নেছা সবার বড়। ব্যক্তি জীবনে তিনি এক সন্তানের জননী।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category