আজ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

মাধবদীর ৩নং ওয়ার্ডে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

মোঃ আল আমিন, মাধবদী (নরসিংদী) প্রতিনিধি:

“আপনার পুলিশ আপনার পাশে, বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি, তথ্য দিন সেবা নিন” এ স্লোগানকে সামনে রেখে সাইবার বুলিং, কিশোর গ্যাং, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জুয়া, ইভটিজিং, ধর্ষন, বাল্য বিবাহ ও যৌতুক প্রতিরোধের লক্ষ্যে আজ ৭ সেপ্টম্বর বুধবার বিকাল ৫ টায় মাধবদী ম্যানচেস্টার চত্তরের বিজয় মঞ্চে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।
মাধবদী পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান মনির শাহের সভাপতিত্বে মাধবদী থানার এস আই ফরহাদ হোসেন ছোটনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধবদী থানার এস আই এনামুল হক শিমুল। এসময় তিনি বলেন বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম। পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে মাদক, চাঁদাাজ, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।
অনুষ্ঠানের সভাপতি মাধবদী পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান মনির শাহ তার বক্তব্যে বলেন পুলিশের একার পক্ষে সমাজ থেকে মাদক, বাল্য বিয়ে, চোরাকারবার, সন্ত্রাস বন্ধ করতে পারবে না। মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে হলে সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। পুলিশ সব সময় আপনাদের পাশে রয়েছে। এ সকল কাজে পুলিশকে সহায়তা করতে সকলকে এগিয়ে আসতে হবে। আমরা কথায় নয়, কাজে বিশ্বাসী, কাজ দিয়ে আপনাদের মনের মাঝে ঠাই করে নিতে চাই। সমস্যা আছে সমস্যা থাকতেই পারে। এই সমস্যা গুলো যাতে সমাধান করা যায়, সেজন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এককভাবে আমাদের পক্ষে সমস্যা সমাধান করা সম্ভব নয়। যদি তথ্য দিয়ে আপনারা আন্তরিক না হন। যদি আমাদেরকে সহযোগিতা না করেন। তাহলে আমাদের এলাকার অপরাধ ও অপরাধিরা মাথা চাড়া দিয়ে উঠবে। তিনি আরও বলেন, আপনাদের যেকোনো সমস্যা কোনো মাধ্যম ছাড়া নির্ভয়ে আমাদেরকে সরাসরি জানাবেন।
মাদককারবারী, মাদকসেবী, বাল্য বিয়ে, চোরাকারবার, সন্ত্রাস, ইভটিজিং, ভুমি দস্যু, পরচা ব্যপারী সহ অনিয়ম-দুর্নীতি বাজদের তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করবেন।
অনুষ্ঠানে কোরআন তেলোয়াত করেন ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হাসান আলী মোল্লা, এ সময় আরো উপস্থিত ছিলেন মাধবদী পৌরসভার ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পিয়ারা বেগম, সমাজ সেবক মাসুম মিয়া, মাধবদী দাবা কোচিং ক্লাবের সভাপতি মাসুম খাঁন, আওয়ামীলীগ নেতা মামুন মিয়া সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category