আজ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

মাধবদীতে বিনম্র শ্রদ্ধায় বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে পালিত হলো বঙ্গবন্ধুর ৪৭ তম মৃত্যুবার্ষিকী

মোঃ আল আমিন, মাধবদী (নরসিংদী) প্রতিনিধি:

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মাধবদীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। আজ ১৫ আগস্ট সোমবার সকাল ৯টায় মাধবদী পৌরসভা চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ও জাতীয় পতাকা এবং কালো পতাকা উত্তলন করেছে মাধবদী পৌরসভার কর্মকর্তা কর্মচারী ও মাধবদী শহর আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা ও বিভিন্ন প্রতিষ্ঠান। পরে মাধবদী পৌর হল রুমে কোরআন খতম, আলোচনা সভা, শোকর‌্যালি, কাঙালিভোজ, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন মাধবদী পৌরসভা কতৃপক্ষ।
১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোরে ধানমণ্ডি-৩২ নম্বরের বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে স্বাধীনতাবিরোধী চক্র। এই দিনে তাদের হাতে বঙ্গবন্ধুসহ একে একে প্রাণ দিয়েছেন তাঁর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।
এসময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নরসিংদী সদর ১ আসনের মাননীয় সংসদ সদস্য ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু বীরপ্রতিক। মাধবদী পৌর মেয়র ও মাধবদী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোশাররফ হোসেন প্রধান মানিকের সভাপতিত্বে বঙ্গবন্ধুর ৪৭ তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখেন মাধবদী শহর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সালাউদ্দিন আহমেদে, মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাকির, ভিপি হাফেজুর রহমান, মাধবদী থানা আওয়ামীলীগের ডুগ্ন আহবায়ক আবুল কালাম আজাদ, নরসিংদী সদর উপজেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব জাকির হোসেন কমিশনার, সাধারণ সম্পাদক এস এম সেলিম সিকু, শহর যুবলীগের সভাপতি সাইদুর রহমান পাশা সাধারণ সম্পাদক ইলিয়াছ সহ পৌর কাউন্সিলর ও আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ । পরে দোয়া পরিচালনা করেন মুফতী ইসহাক কামাল গাজী। এসময় মাধবদী হাই স্কুলের মাঠে দুপুরে গরীব ও অসহায় মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয় ।
অপরদিকে সকাল ৯টায় মাধবদী প্রেসক্লাবের উদোগ্যে প্রেসক্লাবের সামনে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করেন মাধবদী প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জসিম উদ্দিন ভুইয়া, সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী, সিঃ সহ সভাপতি মশিউর রহমান সিরাজ, যুগ্ন সম্পাদক নজরুল ইসলাম, অর্থ সম্পাদক ওবায়দুর রহমান, নির্বাহী সদস্য আল আমিন, কাজি জয়নাল, মুছা মিয়া, রেজাউল, সদস্য হুমায়ুন কবির, দিনার চৌধুরী, মনিরুজ্জামান, হাজ্বী ছবির মিয়া সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে স্বাধীনতাবিরোধী চক্র। এই দিনে তাদের হাতে বঙ্গবন্ধুসহ একে একে প্রাণ দিয়েছেন তাঁর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল সহ সকল শহিদের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া করেন।
#
মোঃ আল আমিন

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category