আজ ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে বানভাসি মানুষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে নিসচার কর্মীবৃন্দ

নিজস্ব প্রতিনিধি ঃ হাওর অধ্যষিত কিশোরগঞ্জ জেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ বানভাসি মানুষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে পাশে দাড়িয়েছে নিরাপদ সড়ক চাই( নিসচা) কেন্দ্রীয় ও কিশোরগঞ্জ জেলা কমিটি।

দেশে বয়ে যাওয়া বন্যায় সিলেট, সুনামগঞ্জ ও কিশোরগঞ্জ জেলার লাখো লাখো মানুষ গৃহহীন ও পানিবন্দী। বহু বাড়িঘর এমনকি প্রধান সড়কও পানিতে তলিয়ে গেছে বন্যায়। নদ-নদীর ভাঙনে মানুষের জীবন বিপন্ন। সহায় সম্বল হারিয়ে তারা আজ দিশেহারা। ঠিক সে সময়টায় অসহায় বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে নিসচা’র কর্মীবৃন্দ ও নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন।
চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন তিনি দেশের এ ক্লান্তিলগ্নে সহায়তা প্রদান পুর্বক নিসচার কর্মিদের নির্দেশনা দেন এই ত্রাণ বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করার জন্য। যেন এই বানভাসি মানুষগুলো একটু ঘুরে দাড়াতে পারে। সেই সাথে ইলিয়াস কাঞ্চন দেশের সামর্থবান মানুষদেরকেও এগিয়ে আসার আহবান জানান।

তারই অংশ হিসেবে সোমবার (৪জুলাই) সকালে জেলার করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউনিয়নের চংনোয়াগাও প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়ন কেন্দ্রে ১০০ জন ক্ষতিগ্রস্থ বানভাসি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শেষে বেলা ১টায় দেহুন্দা ইউনিয়নে ৭৫ জন ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে বিতরণ করে বিকেল ৩ টায় গুনধর ইউনিয়নে ৫০ জন ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে বিতরণ করে ফিরতি পথে বারঘড়িয়া ইউনিয়নে ৩৭ জন ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সর্বমোট চার ইউনিয়নের ২৬২ টি পরিবারের মাঝে (৫কেজি চাল, ২কেজি আলু, ১কেজি মুড়ি ও শিশুদের জন্য ১০ প্যাকেট কেক) এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

নিসচা কেন্দ্রীয় কমিটির যুগ্ম -মহাসচিব লিটন এরশাদ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন এবং কিশোরগঞ্জ জেলা কমিটির সম্মানিত উপদেষ্টা (সিআইপি) বাদল রহমানের নেতৃত্বে, খাদ্য সামগ্রী বিতরণে এসময় অংশ গ্রহণ করেন, দেহুন্দা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবু হানিফ, ইউপি সদস্য কবির উদ্দিন, মোঃ আতাউর রহমান, গুনধর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবু সায়েম রাসেল, বারঘরিয়ার ইউপি সদস্য মোঃ জজ মিয়া,কিশোরগঞ্জ জেলা কমিটির সভাপতি মোঃ ফিরোজ উদ্দিন ভুঁইয়া, সাধারণ সম্পাদক মোঃ শফিক কবির, সহ-সভাপতি আব্দুল হালিম তালুকদার, অর্থ সম্পাদক মোঃ ফারুকুজ্জান, দুর্ঘটনা সম্পাদক আলী রেজা সুমনসহ সদস্য ও অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, এই কার্যক্রমের শৃঙ্খলা বজায় রাখতে ও সঠিক ক্ষতিগ্রস্থ উপকারভোগী বাছাই পুর্বক গত দু’দিন পুর্বে নিসচার সহায়তা কার্ড প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category