আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ইটভাটা পরিবেশবান্ধব করতে সরকারের আদেশ নয় সহযোগিতা প্রয়োজন

নিজস্ব প্রতিনিধি ঃ বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার ২৭’তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ২৬জুন সকাল হতে বিকেল পর্যন্ত জেলা শহরের খরমপট্টিস্থ সমবায় কমিউনিটি সেন্টারে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোঃ মজিবুর রহমান বেলাল।
তিনি তার বক্তব্যে বলেন সরকার শুধু আদেশ ও নিয়ম-নীতির কথা বলেন, কিন্তু একজন ব্যবসায়ি/ইট ভাটার মালিকের দিকে থাকানোর প্রয়োজন মনে করেন না, দেশের ইট ভাটাগুলো পরিবেশবান্ধব করতে সরকারের আদেশ নয়, সরকারের সহযোগিতা প্রয়োজন। যেখানে একটি ইটভাটা পরিবেশবান্ধব করতে ২০/২৫ কোটি টাকার প্রয়োজন, সরকার সেখানে ৫০% ভর্তুকি অথবা সুদমুক্ত ব্যাংক লোনের ব্যাবস্থা করার জোর দাবি জানান।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার প্রধান উপদেষ্টা মোঃ হেলাল উদ্দিন মানিক, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, কিশোরগঞ্জ কাস্টমস এক্সাইটের ভ্যাট সুপার ওয়াহিদুজ্জামান খান প্রমূখ।

বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কিশোরগঞ্জ ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি আলহাজ্ব হাফেজ মোঃ খালেকুজ্জামানের সভাপতিত্বে ও কিশোরগঞ্জ ইট প্রস্তুতকারী মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আহাদ মানিকের সার্বিক তথ্যাবধানে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়ে দ্বিতীয় অধিবেশনে সংগঠনটির কার্যক্রম, আয়-ব্যয় ও পুনঃগঠন সহ বিস্তারিত আলোচনা শেষে সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাপ্ত ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category