আজ ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

নিসচা’ সম্পর্কে কটুক্তি ও ধামরাইয়ে এক কর্মিকে লাঞ্ছিত করায় কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিনিধি ঃ নিরাপদ সড়ক চাই(নিসচা) ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি ইমরান হোসেনকে অপহরণ পুর্বক লাঞ্ছিত করায় ও নিসচা সম্পর্কে কটূক্তি করায় সুষ্ঠ তদন্তের মাধ্যমে দোষিদের শাস্তির দাবিতে নিরাপদ সড়ক চাই (নিসচা)কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে সংবাদ সম্মলন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
(১৬জুন) বৃহস্পতিবার জেলা শহরের কিশোরগঞ্জ নিউজ কার্যালয়ে সন্ধ্যায় এ সংবাদ সম্মলন অনুষ্ঠিত হয়।
কিশোরগঞ্জ (নিসচা’র) সভাপতি মো. ফিরোজ উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক মোঃ শফিক কবীর।
সংবাদ সম্মেলন শেষে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নিসচা,র উপদেষ্টা মণ্ডলীর সদস্য সি আই পি মো. বাদল রহমান, দৈনিক মানব জমিনের স্টাফ রিপোর্টার মো. আশরাফুল ইসলাম, সহ-সভাপতি মোঃ আব্দুল হালিম তালুকদার, সহ-সম্পাদক মো. এমদাদুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক মো.শহিদুল ইসলাম খোকন,অর্থ সম্পাদক মোঃ ফারুকুজ্জামান, সদস্য মো.রুহুল আমিন,লুৎফুল কবীর প্রমুখ।
সভাপতি তার বক্তব্যে বলেন সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনে নিসচার কর্মীবৃন্দ সাড়া দেশে কাজ করে যাচ্ছে, গত ১৩ই জুন সোমবার আনুমানিক সকাল ৮ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট-ইসলামপুর অংশে মাছের আড়ৎ, বালুর ট্রাক চলাচল এবং অবৈধ গাড়ী পার্কিং এর ফলে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। ঠিক ঐ নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই উপজেলা শাখার সহ সভাপতি জনাব ইমরান হোসেন দীর্ঘ যানজট দেখে তিনি উল্লেখিত স্থানে যানজট নিরসনে উল্টো পথে আসা গাড়ী গুলোর গতিপথ ঘুরিয়ে সঠিক ও নির্দিষ্ট লেনে চলাচলের জন্য কাজ শুরু করেন। তাতে অনেক গাড়ী তাদের গতিপথ ঘুরিয়ে নির্দিষ্ট লেনে নিলেও প্রতীক সিরামিকস লিঃ কোং এর একটি স্টাফ বহনকারী মাইক্রোবাস যার নাম্বার (ঢাকা মেট্রো-চ-৫৩-৩৪৬৮) তার কথায় গুরুত্ব না দিয়ে তারা জোরপূর্বক উল্টো পথে যেতে চাওয়ায় ইমরান তাদের গাড়ীর গতিপথ রোধ করেন এবং বাধা দেন। তাতে তারা ইমরানের উপর চড়াও হন, বিভিন্ন হুমকি ধামকি, ভয়-ভীতি প্রদর্শন করে এক পর্যায়ে উল্লেখিত মাইক্রোবাসে তাকে অপহরণ করে প্রতীক সিরামিক লিঃ এর ফ্যাক্টরীতে নিয়ে যায়। সেখানে তাকে শারীরিক ভাবে হেনস্থা করা হয়, তার মোবাইল ফোন, অফিসের আইডি কার্ড ছিনিয়ে নেয়। এছাড়াও তার কাছ থেকে ক্ষতি পূরণ হিসেবে জোরপূর্বক দশ হাজার টাকা আদায় করে তাকে ছেড়ে দেয়। এ ঘটনার তীব্র নিন্দা এবং দোষীদের আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবীতে নিসচা কেন্দ্রীয় কমিটিসহ সারাদেশে নিসচা শাখা সমুহ প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করে যাচ্ছে। সঠিক বিচার নাহওয়া পর্যন্ত এসব কর্মসুচি অব্যাহত থাকবে।
অন্যান বক্তরা তাদের বক্তব্যে বলেন নিয়ম ভংগকরে উল্টো পথে আসা অনিয়মকারী ধামরাইস্থ প্রতীক সিরামিকস লিঃ এর কতিপয় কর্মী কর্তৃক আন্তর্জাতিক স্বীকৃতি প্রাপ্ত, জনপ্রিয় ও জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) সম্পর্কে কটুক্তি করায় তীব্র নিন্দা ও ধামরাই উপজেলা শাখার সহ-সভাপতি মোঃ ইমরান হোসেনকে আক্রমণ ও শারীরিকভাবে লাঞ্ছিত করায় দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
এসময় উপস্থিত ছিলেন জেলার কর্মরত প্রিন্ট ইলেকট্রনিকস ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ (নিসচা) জেলা শাখার সদস্যগণ।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category