আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ শহরে ইজিবাইকের ভাড়া দ্বিগুণ বৃদ্ধি যাত্রীমনে ক্ষোভ ও হাতাহাতি, সরগরম সোস্যাল মিডিয়া

নিজস্ব প্রতিনিধি ঃ কিশোরগঞ্জ পৌর শহরে হঠাৎ করে ব্যাটারিচালিত ইজিবাইকের দ্বিগুণ ভাড়া আদায় করায় যাত্রীমনে ক্ষোভ, কোথাও কোথাও হাতা-হাতি ও সোস্যাল মিডিয়ায় বইছে প্রতিবাদে নিন্দার ঝর।
গত ৬জুন হঠাৎ করেই কোন রকম যৌক্তিক কারণ ছাড়াই শহরের পৌর এলাকায় ব্যাটারিচালিত ইজিবাইকের দ্বিগুণ ভাড়া আদায় করছে ( কিশোরগঞ্জ পৌর ব্যাটারি চালিত ইজিবাইক মালিক সমিতি, রেজি নং -১১৯) সংগঠনের নির্ধারিত নতুন তালিকা অনুযায়ী। তাতে যাত্রীসাধারণের মনে সৃষ্টি হয়েছে ক্ষোভের, তর্কে ঝরাচ্ছেন অনেকেই আবার কোথাও কোথাও হাতা-হাতির ঘঠনাও ঘটেছে, বসে নেই ফেসবুক ব্যবহারকারী ননস্টপ চালাচ্ছেন সোস্যাল মিডিয়ায় প্রতিবাদী নিন্দার ঝর।

এব্যাপারে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ এর পরিচালক হৃদয় রঞ্জন বণিক মোবাইল ফোনে প্রতিবেদককে জানান – আমি একটি মিটিংয়ে আছি, তবে যেকোনো ভাড়া নির্ধারণের ক্ষেত্রে একটি যৌথ কমিটি রয়েছে, সেক্ষেত্রে ভাড়া অযৌক্তিক ও বে-আইনি হলে খুব দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের আর.পি.(মেডিসিন) ডাঃ মোহাম্মদ আবিদুর রহমান ভূঞা বলেন – আমি প্রতিদিন সকাল বেলায় শহীদি মসজিদের সামনে হতে হাসপাতলে আসি ২০ থেকে ৩০ টাকায়, কিন্তু আজ আমি পঞ্চাশ টাকা নোট দিয়ে রিটার্ন চাওয়ায় ড্রাইভার বললো ভাড়া পঞ্চাশ টাকাই আমি আর কিছু না বলেই নেমে পরি, কিছুক্ষণ পর এক রোগীর মাধ্যমে জানতে পারি ভাড়া দ্বিগুণ করা হয়েছে।

গুরুদয়াল সরকারি কলেজের ছাত্র মোঃ শরিফ আহম্মেদ জানান , আমি প্রতিদিন সকাল-বিকাল কলেজ ও কোচিংয়ে আসা-যাওয়ায় লাগতো ৪০ টাকা এখন তা ৮০ টাকা,, আমার কোন সমস্যা নাই, বাবার কাছতো বেশতি টাকা চাইতে পারবোনা তাই ফিরতি পথে হেঁটেই চলে যাবো।

এ ব্যাপারে কিশোরগঞ্জ পৌর ব্যাটারি চালিত ইজিবাইক মালিক সমিতির সভাপতি মোঃ কামাল হোসেন এর মোবাইল ফোনে বাড়তি ভাড়ার কারণ জানতে চাইলে তিনি বার বার প্রতিবেদকের সাথে সরাসরি দেখা করতে চান। প্রতিবেদক তার অবস্থান না বলে কারণ জানতে চাইলে তিনি এবার আমতাআমতা সুরে বলেন- এটি পরিক্ষা মূলক নির্ধারণ করা হয়েছে। বর্তমান সময়ের বিদ্যুৎ এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও খুচরা যন্ত্রাংশের মূল্য বৃদ্ধির কারণে ইজিবাইকের এ ভাড়া সংগঠনের সিদ্ধান্তে সমন্বয় করা হয়েছে। একি কথা বললেন সংগঠনটির কোষাধ্যক্ষ মোঃ ফাইজুল ইসলাম।
তবে সোস্যাল মিডিয়ায় যে প্রতিবাদ ও নিন্দা বইছে তা সংক্ষেপে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ ও ব্যবস্থা নিতে অনুরোধ, অন্য দিকে নানান মন্তব্য ও ফান কমেন্স/পোস্ট।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category