কিশোরগঞ্জে ভর্তুকিমূল্যে টিসিবির পণ্য ক্রয়ের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি ঃ প্রধানমন্ত্রীর নির্দেশনায় কোভিড ১৯ পরিস্থিতি ও পবিত্র রমজান উপলক্ষে সারাদেশের ন্যায় কিশোরগঞ্জেও ভর্তুকিমূল্যে নিত্যপ্রয়োজনীয় (টিসিবি) পণ্য ক্রয়ের উদ্বোধন করা হয়েছে।

২০ মার্চ রবিবার সকাল ১০ টায় শহরের পুরানথানাস্থ ইসলামিয়া সুপার মার্কেট সংলগ্ন বিদ্যালয়ের মাঠে ভর্তুকিমূল্যে নিত্যপ্রয়োজনীয় (টিসিবি) পণ্য ক্রয়  আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান, সারাদেশে এক কোটি পরিবারকে (টিসিবি) নিত্যপ্রয়োজনীয় পণ্য ভর্তুকিমূল্যে ক্রয় করার আজ প্রথম ধাপ। ১ম ধাপের প্রথম দিনে জেলার ৩২টি স্পটে ১৭ হাজার ৫ শতটি পরিবারের মাঝে নির্ধারিত তালিকাভুক্ত ডিলারদের মাধ্যমে প্রতি ফ্যামিলি কার্ডধারীরা ৬৫ টাকা প্রতি কেজি দরে ২ কেজি মশুর ডাল, ৫৫ টাকা কেজি দরে ২ কেজি চিনি, ১১০ টাকা লিটার দরে ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি ছোলা ভুর্তকি পণ্য ক্রয় করবে।

কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলা ও ৮টি পৌরসভায় পৌর মেয়র ও উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে করা কমিটির মাধ্যমে মোট ২ লাখ ৮২ হাজার ৫ শত ৭০টি পরিবারের মাঝে দুই ধাপে এ পণ্য বিক্রয় করা হবে। বাজারে পণ্যের সরবরাহ বাড়ানোর উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগ। সরবরাহ বাড়লে সিন্ডিকেট থাকে না। পবিত্র রমজানে যেন কোন মানুষ কৃত্রিম সংকটে না পড়ে সে কারণে সরকারের এ সিদ্ধান্ত।
উক্ত কার্যক্রম সরেজমিনে তদারকির জন্য ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ট্যাগ কমিটি টীম গঠন করা হয়েছে। এই ট্যাগ টীমের সার্বিক সহযোগিতায় ডিলারগণ পণ্য বিক্রয় করবে।
এছাড়াও যেকোন ধরনের অনিয়ম প্রতিরোধে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে জেলা পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট মাঠে কাজ করবে।
এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র মাহমুদ পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল ইসলাম সরকার,পৌর কাউন্সিল আঃ গণিসহ জেলা প্রশাসনের এবং পৌরসভার কর্মকর্তা, সাংবাদিক ও স্থানীয় নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *