আজ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

‘পুলিশের মহানুভবতায় চাকরি’ নতুন কর্মস্থলে আনুষ্ঠানিক যোগদান প্রতিবন্ধী আনিছের

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জে একটি কর্মসংস্থানের জন্য দ্বারে দ্বারে ঘুরছিলেন সদর উপজেলার লতিবাবাদ এলাকার শারীরিক প্রতিবন্ধী আনিছুর রহমান।
শারীরিক প্রতিবন্ধী আনিছুর রহমান কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ থেকে দর্শন বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন। সরকারি চাকুরি পাবার জন্য পরীক্ষাও দিয়েছেন অনেক। কয়েক বছর যাবত সামাজিক যোগাযোগ মাধ্যমে চাকরির জন্য দিচ্ছিলেন পোস্ট। কয়েকদিন আগে ফেইসবুকে চাকুরির প্রত্যাশায় আবারও একটি পোস্ট দেন। পোস্টটি নজরে আসে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জার। তিনি পুনাকের পক্ষ থেকে আনিছুর রহমানকে সহযোগিতা করার জন্য কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর সাথে কথা বলেন। পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) আনিছুর রহমানের খোঁজ নিয়ে সত্যতা পান।
পুলিশ সুপার ডেকে আনেন আনিছুর রহমানকে। তার সঙ্গে কথা বলেন। কথা বলে জানতে পারেন আনিছের ছোট বোনটিও শিক্ষিত ও প্রতিবন্ধী বাবা বৃদ্ধ ঝালমুড়ি বিক্রতা অভাবের সংসার।

তৎক্ষণাত কিশোরগঞ্জ জেলা পরিবহন মালিক সমিতির আহবায়ক লেলিন রায়হান শুভ্র শাহীনকে বিষয়টি অবহিত করেন পুলিশ সুপার। জবাবে আহবায়ক লেনিন রায়হান জেলা পরিবহন মালিক সমিতির অফিসে কম্পিউটার অপারেটর হিসেবে চাকুরি প্রদানে নিশ্চিত করেন।

অতঃপর মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১২টায়
কিশোরগঞ্জ জেলা পরিবহন মালিক সমিতির কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধী আনিছুর রহমান আনিছকে তার নতুন কর্মস্থলে গিয়ে দিয়ে আসেন জেলা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) ও জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ।
সেইসাথে মালিক পরিবহন সমিতিও তাকে তার দায়িত্ব বুঝিয়ে দেন।

জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহবায়ক লেলিন রায়হান শুভ্র শাহীন জানান, সামাজিক দ্বায় থেকেই তার পরিবার নিয়ে চলারমতো আনিছুর রহমান আনিছকে বর্তমান সময়ে প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে স্ট্যান্ডার্ড মাসিক অনারিয়াম প্রদান করা হবে।

এরআগে সকালে কিশোরগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ের সভা কক্ষে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী জীশান মীর্জার পক্ষ থেকে আনিছুরকে একটি কম্পিউটার উপহার এবং চাকুরির নিয়োগ পত্র আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।
কিশোরগঞ্জ জেলা পুনাকের সভানেত্রী মাহফুজা নাজনীন দিষার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সড়ক পরিবহন মালিক সমিতির আহবায়ক লেলিন রায়হান শুভ্র শাহীন। এছাড়াও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. নূরে আলম, কিশোরগঞ্জ পুনাকের সহ-সভানেত্রী ডাঃ তাসলিমা সুলতানা সেতু, রোজলিন শহীদ চৌধুরী, প্রিয়াংকা নাথ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ দাউদ, জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সদস্য-সচিব শেখ ফরিদ আহম্মদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী।
চাকুরী পেয়ে আনিছুর রহমান বলেন, সংসারের খরচ চালাতে একটি চাকুরির জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরেছি দিনের পর দিন। কিন্তু কারও কাছ থেকে কোন সাড়া পাইনি। পুনাক ও পরিবহন সমিতির পক্ষ থেকে চাকুরি ও কম্পিউটারের ব্যবস্থা করায় আমি তাদের কাছে চিরকৃতজ্ঞ।
পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, সমাজে এমন অনেক আনিছুর রয়েছে। তেমনি চাকুরি দাতারাও রয়েছে। তাদেরকে খোঁজে এনে সহায়তা করলে পরিবার, সমাজ ও দেশ উপকৃত হবে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category