আজ ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মাপে কম কিশোরগঞ্জে ‘ঈশাখা ব্রিকস সেন্টারকে’ ৮০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি :  ইটের পরিমাপে কারচুপি / কম হওয়ায় কিশোরগঞ্জের ঈশাখা ব্রিকস সেন্টারকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ।

১০ জানুয়ারী সোমবার কিশোরগঞ্জ জেলা সদরের মহিনন্দ এলাকায়, ভোক্তা স্বার্থ সুরক্ষায় ইটের সঠিক সাইজ নিশ্চিতকরণে তদারকিকরণ ও পরিমাপে কারচুপি প্রতিরোধ কল্পে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনাকালে বি এস টি আই কর্তৃক প্রদত্ত স্ট্যান্ডার্ড ইটের সঠিক দৈর্ঘ্য ২৪ সে:মি: ,প্রস্হ ১১.৫ সে:মি: এবং পুরুত্ব ৭ সে:মি: (প্রস্তুত কৃত ইটে পরিমাপে কম) নাপাওয়ায় মেসার্স ঈশাখা ব্রিকস সেন্টারকে ভোক্তা অধিকার ২০০৯ আইনে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন কিশোরগঞ্জ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব হৃদয় রন্জ্ঞন বণিক।
অভিযানে সহযোগীতা করেন কিশোরগঞ্জ মডেল থানার একটি আভিযানিক টিম।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব হৃদয় রন্জ্ঞন বণিক জানান, আপনারআপনাদের অধিকার বাস্তবায়নে সচেতন হোন, বাড়ি তৈরিতে ইট প্রাপ্তি ও পরিমাপ ঠিক আছে কিনা দেখে নিন। ভোক্তা স্বার্থ সুরক্ষায় ইটের সঠিক সাইজ নিশ্চিতকরণে তদারকি করতে
কিশোরগঞ্জ জেলার জেলা ম্যাজিস্ট্রেট মহোদয়ের নির্দেশনায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে, ইটের সঠিক সাইজ নিশ্চিত করণে এবং ইটের মূল্য প্রদর্শনের জন্যও মালিকদের নির্দেশনা দেওয়া হয়। অন্যথায় আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়।
জনস্বার্থে এমন অভিযান চলমান থাকবে

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category