আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে বীর শহীদ ও প্রয়াতদের মরনোত্তর সম্মাননা’ মুক্তিযোদ্ধা ও প্রবীণ চিকিৎসকদের সম্বর্ধনা প্রদান

নিজস্ব প্রতিনিধি : মুজিব শতবর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে কিশোরগঞ্জ জেলার বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ চিকিৎসকগণের সম্বর্ধনা এবং মুক্তিযোদ্ধে শহীদ ও প্রয়াত বিশিষ্ট চিকিৎসকগণদের মরনোত্তর সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ মেডিকল এসোসিয়েশন (বিএমএ) কিশোরগঞ্জ জেলা শাখা।

শুক্রবার ৩১ ডিসেম্বর সকালে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল সভাকক্ষে অনুষ্ঠানে, মহান মুক্তিযোদ্ধে শহীদজন, জেলার প্রয়াত ২৩ জন, বীর মুক্তিযোদ্ধা ৩জন ও বিশিষ্ট প্রবীণ ৯ জন চিকিৎসকদের এ সম্মাননা ও সম্বর্ধনা প্রদান করা হয়

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিল কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর – হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

বিএমএ’র সভাপতি ডা. মাহবুব ইকবালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. আঃ ওয়াহাব বাদলের স্বাগত বক্তব্যে এবং কলেজের শিক্ষার্থীদের দলীয় দেশাত্ববোধক গানের মাধ্যমে এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- সিভিল সার্জন ডা. ম. মুজিবুর রহমান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা.মো. হাবিবুর রহমান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ম. নজরুল ইসলাম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. দ্বীন মোহাম্মদ, প্রেসিডেন্ট আব্দুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আ.ন.ম. নৌশাদ খান ও প্রবীণ চিকিৎসক ডা. ম. মহিউদ্দিন আহমদ।

যাদেরকে মরনোত্তর ও সম্মাননা প্রদান করা হয় –
মুক্তিযুদ্ধে শহীদ চিকিৎসক :- বুদ্ধিজীবী ডা. আবুল ফয়েজ মো. আব্দুল আলীম চৌধুরী, ডা.অমূল্য চন্দ্র চক্রবর্তী ও ডা. ক্যাপ্টেন আবুল কাসেম মো.ফারুক।
প্রয়াত চিকিৎসক :- প্রাক্তন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. আবু আহমদ ফজলুল করিম, সাবেক সাংসদ অধ্যাপক ডা. মো.আব্দুল মান্নান, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাসচিব ডা. মো.ওয়ালীউল্লাহ্, ডিএমসির সাবেক অধ্যক্ষ ও সুপারিন্টেন্ডেন্ট ডা. মো.রেফাত উল্লাহ, ডা. মো.রফিকুল ইসলাম, ডা. মো.আব্দুল্লাহ্,
ডা. মো. মোবারক আলী, ব্রিগেডিয়ার জেনারেল (অব:)ডা. মো.জহির উদ্দিন আহমেদ, ক্যাপ্টেন (অব:)ডা. মো.নূরুল হক, সাবেক সিভিল সার্জন ডা. মো.জহুরুল ইসলাম, ডা. মো.এ কে শরফুদ্দিন আহমেদ (বাদশা মিয়া), ডা. সৈয়দ কফিল উদ্দিন আহমেদ, ডা. মো.নাসির উদ্দিন, ডা. মো. লুৎফুল্লাহ,
ডা. মো. কুতুব উদ্দিন, ডা. মো. মতিউর রহমান, ডা. মো. সুলতানুল আলম, ডা. জামাত উল্লাহ, ডা. আব্দুল হামিদ, ডা. মো. সিরাজুল ইসলাম, ডা. মো. আতিকুল্লাহ, ডা. মো. আব্দুল হান্নান খাঁন ও ডা. আব্দুল খালেক।
বীর মুক্তিযোদ্ধা চিকিৎসক :- বীর প্রতীক ডা. সেতারা বেগম, ডা. মাহবুব ইকবাল ও ডা. মোহাম্মদ আলী।
বিশিষ্ট প্রবীণ চিকিৎসক:- ডা. এ. এ মাজহারুল হক, অধ্যাপক ডা. মহিউদ্দিন আহমদ, কটিয়াদি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মুশতাকুর রহমান, ডা. সাহেব আলী পাঠান, ডা. মো. ফজলুল হক, ডা. গুরুপদ পাল, ডা. মো. কামরুল ইসলাম ভূঁইয়া, ডা. ইফফাত আরা বেগম ও ডা. ইন্দ্রজিৎ দাস।

এসময় অন্যান্যদের মধ্যে জেলায় কর্মরত  চিকিৎসক , দলীয় নেতাকর্মী এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category