ময়মনসিংহ অঞ্চলের সেরা করদাতা সম্মাননা পেলো কিশোরগঞ্জের উবাই পার্ক

নিজস্ব প্রতিনিধি: ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০২১ উপলক্ষে ময়মনসিংহ অঞ্চলের জেলা পর্যায়ে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীর সম্মাননা পেলো কিশোরগঞ্জে জেলার বিনোদন মূলক প্রতিষ্ঠান উবাই পার্ক।

গত বুধবার (১৫ ডিসেম্বর) বিকেলে ময়মনসিংহ নগরীর টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে এই সম্মাননা অনুষ্ঠিত হয়।

ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন আঞ্চলিক কমিটির সভাপতি ও অতিরিক্ত কর কমিশনার (ঢাকা উত্তর) ড. মোহাম্মদ তাজুল ইসলামের সভাপতিত্বে,
উক্ত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ’র সিটি মেয়র ইকরামুল হক টিটু।

(২০১৯-২০২০) অর্থবছরে মূল্য সংযোজন কর প্রদানে- কিশোরগঞ্জ, শেরপুর, নেত্রকোনাসহ ময়মনসিংহ অঞ্চলের পাঁচটি প্রতিষ্ঠানকে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী হিসেবে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান করা হয়।

কিশোরগঞ্জের উবাই পার্ক সেরা করদাতা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির পক্ষে অ্যাডভোকেট আহসানুজ্জামান নাসির অতিথিবৃন্দের হাত থেকে সম্মাননা ক্রেষ্ট ও উপহার গ্রহন করেন।

প্রতিষ্ঠানটি (পার্ক) প্রতিষ্ঠার পর থেকেই কিশোরগঞ্জবাসীর জন্য বিনোদনের প্রধান কেন্দ্রস্থল হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, ভ্যাটের নেটওয়ার্ক আরো বাড়াতে হবে, তৃণমূল পর্যায় পর্যন্ত ভ্যাট প্রদান সুবিধা পৌঁছে দিতে হবে। ইতোমধ্যে, ভ্যাট প্রদানে বিভিন্ন প্রতিবন্ধকতা ও অস্পষ্টতা দূর হয়েছে, অনলাইনে ভ্যাট প্রদান করা যাচ্ছে। তবে ভ্যাট প্রদান পদ্ধতিকে আরও সহজ করতে হবে। প্রয়োজনে বিভিন্ন স্টেকহোল্ডারদের মতামত নিতে হবে, প্রচার-প্রচারনা ও সভা সেমিনারের আয়োজন করতে হবে।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত কর কমিশনার (ঢাকা উত্তর) ড. মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, জনগণ ভ্যাট দেয়ায় আমাদের আর বিদেশী সাহায্যের দিকে তাকিয়ে থাকতে হয় না। জনগণের ভ্যাটের টাকায় সরকার পদ্মাসেতু নির্মাণে সক্ষম হয়েছে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ময়মনসিংহ কর অঞ্চলের কর কমিশনার মো. ফজলুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক, ময়মনসিংহ চেম্বার অ্যান্ড কমার্সের সহ-সভাপতি শংকর সাহা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *