আজ ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ত্রিশাল মুক্ত দিবসে আলোচনা ও দোয়া মাহফিল

ফাতেমা শবনম : ময়মনসিংহের ত্রিশাল মুক্ত দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধের সংগঠক ও আ.লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম জৈমত আলী মাষ্টার স্মরনে বৃহস্পতিবার তার নিজ বাড়ীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন সরকার। উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন উপজেলা সহাকরি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, ময়মনসিংহ জেলা আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নবী নেওয়াজ সরকার, খলিলুর রহমান বিএসসি প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের ৯ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে ত্রিশাল মুক্ত হয়েছিল। ৮ ডিসেম্বর রাতে মেজর আফসার বাহিনীর যুদ্ধকালীন কমান্ডার আনছার উদ্দিন ও কমান্ডার আব্দুল বারীর নেতৃত্বে গভীর রাতে নওধার সুতিয়া নদী পাড় হয়ে ত্রিশাল থানায় মুক্তিযোদ্ধারা হামলা করে। ভোর পর্যন্ত গুলি বিনিময় শেষে রাজাকাররা আত্মসমর্পণ করে এসময় কয়েকজন রাজাকার পালিয়ে যায়। সকালে মুক্তিযোদ্ধের সংগঠক ও তৎকালীন ত্রিশাল থানা আওয়ামীলীগ সভাপতি জৈমত আলী ৯ই ডিসেম্বর সকালে স্থানীয় নজরুল একাডেমী মাঠে প্রথম পতাকা উত্তোলন করে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category