‘সেবা প্রদান প্রতিশ্রুতি’ বিষয়ক প্রশিক্ষণের আয়োজন করেছে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট

ডেস্ক নিউজ : প্রতিশ্রুত সেবা সঠিক সময়ে, নির্ধারিত মূল্যে সেবাগ্রহীতাদের নিকট সরবরাহ করা এবং সেবাগ্রহীতারা যাতে কোনোরূপ হয়রানির শিকার না হয় তা নিশ্চিতকরণের লক্ষ্যে বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ‘সেবা প্রদান প্রতিশ্রুতি’  বিষয়ক এক প্রশিক্ষণ কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। ০৩ নভেম্বর ২০২১ বুধবার সকাল ১০ টায় বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের প্রধান কার্যালয় ৮৮ মতিঝিলস্থ স্বাধীনতা ভবনের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির শুভ উদ্বোধন করেন বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) এসএম মাহবুবুর রহমান। তিনি তার বক্তব্যে ট্রাস্টের সিটিজেন চার্টার অনুযায়ী সেবাগ্রহীতাদের সেবা প্রদান নিশ্চিত করার আহবান জানান। এছাড়া সিটিজেন চার্টারটি যাতে নিয়মিত হালনাগাদ করা হয় সেজন্য তিনি সংশ্লিষ্টদের নিদের্শনা প্রদান করেন। ট্রাস্ট্রের সচিব (উপসচিব) তরফদার মোঃ আক্তার জামীল বলেন, মন্ত্রিপরিষদ  বিভাগের নির্দেশনা অনুযায়ী ট্রাস্টের সিটিজেন চার্টার হালনাগাদ করা হয়েছে এবং পরবর্তীতেও এ কার্যক্রম চলমান থাকবে। তিনি ‘সেবা প্রদান প্রতিশ্রুতি’ এর উপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন। এছাড়া আলোচক হিসেবে ট্রাস্টের দুই পরিচালক ড. মোঃ আমিনুল ইসলাম ও ড. মোঃ জাহেদুল হাসান অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণে সেবা প্রদান প্রতিশ্রুতি বলতে কি বোঝায়, সিটিজেন চার্টার প্রণয়নের ইতিহাস ও উদ্দেশ্য, কল্যাণ ট্রাস্টে কি ধরণের সেবা প্রদান করা হয়, কাদের সেবা প্রদান করা হয়, সেবা পাওয়ার পদ্ধতিগুলো কি কি, কোন সেবা কত সময়ের মধ্যে প্রদান করা হয়, সেবা প্রদান ফিসমূহ কত, প্রতিশ্রুত সেবা সঠিক সময়ে, নির্ধারিত মূল্যে সরবরাহ না করলে বা কোনোরূপ হয়রানির শিকার হলে তা প্রতিকারের জন্য যোগাযোগের পদ্ধতি কি ইত্যাদিসহ ট্রাস্টের হালনাগাদকৃত সিটিজেন চার্টারের উপর বিশদ আলোচনা করা হয়। প্রশিক্ষণে বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *