শুধু পড়া-লেখা করে মানুষ হওয়া যায়না প্রয়োজন ধর্মীয় ও নৈতিক শিক্ষা’ মেয়র পারভেজ

নিজস্ব প্রতিনিধি : “সবার হোক একটাই পণ
কিশোর অপরাধ করবো দমন” প্রতিপাদ্য নিয়ে কিশোর অপরাধ নির্মূলে কিশোরগঞ্জে অনুষ্ঠিত হলো জনসচেতনতামূলক আলোচনা সভা।

বুধবার (৩ নভেম্বর) সকালে কিশোরগঞ্জ র‍্যাব- ১৪ (সিপিসি- ২) এর আয়োজনে আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে অভিভাবক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়।

র‍্যাব- ১৪ (সিপিসি- ২) কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. এম শোভন খানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা আক্তার, ৭ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর মোঃ সাইফুল ইসলাম, সংরক্ষিত কাউন্সিলর হাসিনা হায়দার চামেলী, সহকারী প্রধান শিক্ষক হুমায়ুন কবীর প্রমুখ।

প্রধান অতিথি ও অন্যান্য বক্তারা বলেন, শুধু পড়া-লেখা করে ভালো মানুষ হওয়া যায়না, প্রয়োজন ধর্মীয় ও নৈতিক শিক্ষা। সন্তানের প্রতি আপনাদের খেয়াল রাখতে হবে। সন্তানকে সময় দেন। সন্তানদের সাথে এমনভাবে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করুন যেন সে আপনার কাছে তার মনের কথা প্রকাশ করতে পারে। পারিবারিক বন্ধন অটুট রাখুন এতে সন্তান ভালো পরিবেশে বেড়ে উঠবে। সন্তানকে চারিত্রিক সুশিক্ষা দিন। মাদকের ভয়াবহতা সম্পর্কে সন্তানকে সচেতন করুন। তাদেরকে খেলাধূলা-বিনোদন ও সাংস্কৃতিক কর্মকান্ডে উৎসাহী করুন। বিশেষ করে সন্ধার পর কোন সন্তানকে বাহিরে রাখবেননা, যে সন্তান সন্ধার পর বাহিরে থাকবে তার কাছথেকে ভালো কিছু আশাকরাও সম্ভবনা। আপনার সন্তান কোথায় যায় কোথাহতে বাসায় আসলো তার নিয়োমিত খোঁজ-খবর রাখুন।

এসময় উপস্থিত ছিলেন র‍্যাব- ১৪ (সিপিসি- ২) কিশোরগঞ্জ ক্যাম্পের উর্ধতন কর্মকর্তা, আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, রাজনৈতিক ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *