দুর্নীতি প্রতিরোধে করণীয়’ শীর্ষক প্রশিক্ষণের আয়োজন করেছে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট

ডেস্ক নিউজ : দুর্নীতির বিরুদ্ধে শূন্য সহনশীলতা নীতি গ্রহণ করে ট্রাস্টের দুর্নীতি রোধকল্পে বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ‘দুর্নীতি প্রতিরোধে করণীয়’ বিষয়ক এক প্রশিক্ষণ কর্মসুচি  অনুষ্ঠিত হয়েছে। ১ নভেম্বর ২০২১ সোমবার সকাল ১০ টায় বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের প্রধান কার্যালয় ৮৮ মতিঝিলস্থ স্বাধীনতা ভবনের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির শুভ উদ্বোধন করেন বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) এসএম মাহবুবুর রহমান। তিনি তার বক্তব্যে বলেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করে বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট কাজ করে যাচ্ছে। অতীতের যে কোনো সময়ের তুলনায় ট্রাস্টের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে। পূর্বে সংঘটিত নানা অনিয়ম উদঘাটন করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অনিয়মসমূহ দূরীকরণে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এছাড়া আলোচক হিসেবে ট্রাস্টের দুই পরিচালক ড. মোঃ আমিনুল ইসলাম ও ড. মোঃ জাহেদুল হাসান অংশগ্রহণ করেন।  ট্রাস্ট্রের সচিব (উপসচিব) তরফদার মোঃ আক্তার জামীল ‘দুর্নীতি প্রতিরোধে করণীয়’ এর উপর বিস্তারিত আলোচনা করেন।

প্রশিক্ষণে দুর্নীতি প্রতিরোধে পরিবার, সমাজ, বিদ্যালয় ও প্রতিষ্ঠানের ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া ট্রাস্টের দুর্নীতি রোধকল্পে বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারিদের করণীয় কি সে বিষয়ে বিশদ আলোচনা করা হয়। প্রশিক্ষণে বাংলাদেশ  মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *