আল আমিন সুমনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘একজোড়া জুতা’

‘বিক্রয়ের জন্য একজোড়া জুতা যা কখনো ব্যবহার হয়নি’। এটি একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের নাম। তরুণ নির্মাতা আল আমিন সুমনের গল্প, চিত্রনাট্য ও নির্মানে ইতোমধ্যে ফিল্মটির শুটিং শেষ হয়েছে।

‘একজোড়া জুতা’ ফিল্মে প্রধান চরিত্রে অভিনয় করেছেন বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। এছাড়াও অভিনয় করেছেন তন্বী, ঊষা, রুদ্র রয় অপু ও শিশুশিল্পী ঋক।

এই ফিল্মের গল্প কী? জানতে চাইলে নির্মাতা জানান প্রতিদিনই পৃথিবীতে শিশুর জন্ম হচ্ছে। কিন্তু অনেক শিশু রয়েছে যারা পৃথিবীর আলো দেখার আগেই মৃত্যুবরণ করে। আমরা সেইসব শিশুদেরকে উৎসর্গ করে ফিল্মটি তৈরি করেছি। এ ফিল্মে একটি শিশুর জন্মকে কেন্দ্র করে একজন মায়ের সংগ্রামকে তুলে ধরা হয়েছে। আশা করছি দর্শক ভীন্নধারার একটি কাজ পেতে যাচ্ছেন।

অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়ার অনুভুতি জানতে চাইলে তিনি জানান গল্পটি একবার পড়েই আমি রাজি হয়ে যাই। অনুভুতি ভালো। প্রশান্তি পেয়েছি কাজটি করে।

গত ১০ এবং ১১ অক্টোবর ঢাকার বিভিন্ন জায়গায় ফিল্মটির চিত্রধারণ করা হয়েছে। শুটিং শেষে চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। শীঘ্রই কোন ইউটিউব প্লাটফর্ম বা ওটিটি প্লাটফর্মে ফিল্মটি দেখতে পাবে দর্শক। তবে এর আগে দেশ বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে ফিল্মটি জমা দেয়ার পরিকল্পনা চলছে।

‘এক জোড়া জুতা’ ফিল্মে প্রযোজনা করেন ফ্যাশন ব্র্যান্ড সনি’স ফিউশনের স্বত্তাধিকারী সনিয়া সনি ও কাজী ফারুক হোসেন শুভ। ফিল্মটির নির্মানে সার্বিক সহযোগীতায় ছিলো প্রযোজনা প্রতিষ্ঠান ইমপেল পিকচারস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *