আজ ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে ভেজাল বিরোধী অভিযানে মসলা মিল ও রেস্টুরেন্টে তিনলক্ষাধীক টাকা জরিমান

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জ জেলা শহরের বিভিন্ন
স্থানে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে- গ্রাম বাংলা মসলা মিল, তাজ রেস্টুরেন্ট,পানসী রেস্টুরেন্ট এবং স্টার ওয়ান রেস্টুরেন্ট’সহ চারটি প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সর্বমোট ৩,০৫,০০০/-(তিন লক্ষ পাঁচ হাজার) টাকা জরিমান আদায় এবং বিভিন্ন ভেজাল আলামত জব্দ করে র‌্যাব ক্যাম্প কিশোরগঞ্জ।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার এম শোভন খান বিএন জানান, র‍্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প গোপন সংবাদের
ভিত্তিতে জানতে পারে যে, কিছু অসাধু ব্যবসায়ী তাদের ব্যবসা প্রতিষ্ঠান ভেজাল পন্য তৈরী করে বাজারে ছড়িয়ে দিচ্ছে এবং কিছু রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার ফ্রিজিং ও পরিবেশন করছে, যা সাধারণ মানুষকে স্বাস্থ্য ঝুকির মধ্যে ঠেলে দিচ্ছে। উক্ত তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য উক্ত ভেজাল চক্রের উপর র‍্যাবের গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং সত্যতা পাওয়ায়।
৭ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা অনুমান সকাল১০.০০ ঘটিকা হতে ১৪.৩০ ঘটিকা পর্যন্ত র‍্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প এর একটি আভিযানিক দল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান এর সহায়তায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করে।

অভিযানে নিবার্হী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান ভ্রাম্যমান আদালতে ভেজাল মসলা উৎপাদনের দায়ে গ্রাম বাংলা মসলা মিলকে ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা জরিমানা প্রদান ও ১,৫৮০(এক হাজার পাঁচশত আশি) কেজি ভেজাল মসলা, ইন্ড্রাস্ট্রিয়াল কালার-১০০কেজি, কাঠের গুড়া-৮০কেজি, পঁচা মরিচ- ৪৫০কেজি জব্দ করে ধ্বংস করা হয়। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার ফ্রিজিং ও পরিবেশন এর দায়ে তাজ রেস্টুরেন্টকে ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা, পানসী রেস্টুরেন্টকে ৩৫,০০০/-(পঁয়ত্রিশ হাজার) টাকা ও স্টার ওয়ান রেস্টুরেন্টকে ২০,০০০/-(বিশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিলের মালিক দীর্ঘদিন যাবৎ ভেজাল মসলা উৎপাদন করে আসছিল বলে স্বীকার করে। যেকোনো ভেজাল চক্রের বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category