আজ ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শেখা কামালের ৭২তম জন্মবার্ষিকীতে কিশোরগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের গাছের চারা রোপন ও বিতরণ

নিজস্ব প্রতিনিধিঃ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জে যুব উন্নয়ন অধিদপ্তরের গাছের চারা রোপন ও বিতরণ এবং দোয়া মাহফিল অনুৃষ্টিত হয়।

বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ যুব ভবন প্রাঙ্গণে আয়োজিত এসব কর্মসুচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক ফারজানা পারভীনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল ইসলাম সরকার,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফরিদা ইয়াসমিন, জেল সুপার বজলুর রাশিদ, কিশোরগঞ্জ যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কোর্ডিনেটর তানিয়া জামান, সদর উপজেলার যুব উন্নয়ন অফিসার জেডএ শাহাদাৎ হোসেনসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, যুব
উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও যুব প্রশিক্ষণার্থীগণ।
পরে অতিথিবৃন্দ যুব ভবনের প্রাঙ্গণে গাছের চারা রোপন করেন এবং যুব সংগঠনের ব্যক্তিবর্গের মধ্যে গাছের চারা বিতরণ করেন।
কিশোরগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক ফারজানা পারভীন জানান,
বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের উজ্জল নক্ষত্র জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র
বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে যুব
উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে সকালে খতমে কুরআনের আয়োজন করা হয়। দুপুরে
যুব প্রশিক্ষণার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয় এবং যুব ভবনের প্রাঙ্গনে চারা রোপন করা হয়। এছাড়াও যুব প্রশিক্ষণ কেন্দ্রের জামে মসজিদে বাদ যোহর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
অপর দিকে স্বেচ্ছাসেবী সংস্থা কিশোরগঞ্জ যুব উন্নয়ন পরিষদের উদ্যোগে মহিনন্দে অবস্থিত সংগঠনটির কাযার্লয়ে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধিমেনে আলোচনাসভার আয়োজন করা হয় এবং গাছের চারা বিতরণ করা হয়। এ সময়
উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা আমিনুল হক সাদী, সাধারণ সম্পাদক এনামুল হক শামীম, সহসাধারণ সম্পাদক খুরশিদ আলম, কোষাধ্যক্ষ রিয়াদ হোসাইন প্রমুখ।

প্রসঙ্গত বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ক্রীড়া
সংগঠক বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ২৬ বছর বয়সে বঙ্গবন্ধুর সঙ্গে সপরিবারে নিহত হন শেখ কামাল।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category