আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে ডিজিটাল পশুর হাটে ব্যাপক সাড়া

নিজস্ব প্রতিবেদক : “‘ঘরে বসে কোরবানির পশু কিনি, করোনা থেকে মুক্ত থাকি'” এবারের স্লোগানে আবারো জেলায় ব্যাপক সাড়া পড়েছে কিশোরগঞ্জ ডিজিটাল পশুর হাটে।

কিশোরগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং কাইট আইটি’র কারিগরি সহযোগীতায় গত বছর (২০২০ সাল) কিশোরগঞ্জ শহরে প্রথমবারের মতো ডিজিটাল পশুর হাট আয়োজন করা হয়।

কিশোরগঞ্জের বিভিন্ন প্রান্ত হতে খামারি ও স্বতন্ত্র বিক্রেতারা তাদের পশুর ছবি ও তথ্য আপলোড করেছেন কিশোরগঞ্জের এই ওয়েবসাইটে। শুধু কিশোরগঞ্জই না, পার্শ্ববর্তী জেলা ময়মনসিংহের নান্দাইল উপজেলার খামারীগণও এই ওয়েবসাইটে কোরবানির পশুর ছবি, ভিডিও ও তথ্য দিয়েছেন এবং উপকৃত হয়েছেন।

উক্ত সাইট থেকে পবিত্র কোরবানির গরু ক্রয় করেন কিশোরগঞ্জ জেলা প্রসাশনের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অনেকেই।

জেলা প্রশাসনের ফেসবুক পেজ এবং অন্যান্য তথ্যের মাধ্যমেও এই ওয়েবসাইটে কোরবানির পশু ক্রয় বিক্রয়ের তথ্য প্রদান করা হয়।

উক্ত ওয়েবসাইটে খুবই সহজ ইন্টারফেস এবং সহজ লগ ইন সিস্টেম থাকায় প্রান্তিক খামারীগণ খুব সহজে নিজেরাই নিজেদের পশুর বিজ্ঞাপন দিয়ে বিক্রি করে থাকেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল কাদির মিয়া নির্দেশনায় ও কিশোরগঞ্জ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাগণের সহযোগিতায় এবছরও পশু ক্রয় বিক্রয়ের জন্য ডিজিটাল পশুর হাটটি অব্যাহত রাখা হয়েছে।

এই কোভিড প্যান্ডেমিক পরিস্থিতিতে আপনারা ঘরে বসেই কোরবানির পশু ক্রয় করতে পারবেন উক্ত ওয়েবসাইট থেকে।

বর্তমানে নিন্মোক্ত লিংকে কোরবানির হাটের আয়োজন করা হয়েছে https://amaderkishoreganj.com/ একটি সেবামুলক ওয়েবসাইট, এখান থেকে শুধু পশুর হাটের সুবিধাই নয়, পাশাপাশি পনির, মধু, পোশাক, ইলেক্ট্রনিক আইটেম সহ আরও বিভিন্ন সেবা পাবেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category