কিশোরগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে ক্যাম্পেইন ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনে জরিমানা

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনে জরিমান করা হয়। ‘আসুন করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান করি ও স্বাস্থ্যবিধি মেনে চলি’ এই স্লোগানে কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলায় একযোগে সচেতনতামূলক ক্যাম্পেইন, মোবাইল কোর্ট পরিচালনা এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

বুধবার (২৩ জুন) স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও মাস্ক পরিধান না করে অপ্রয়োজনীয় ঘুরাফেরা করার অপরাধে জেলার উপজেলা নির্বাহী অফিসারগণ, সহকারী কমিশনার (ভূমি) গণ এবং কালেক্টরেটের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করার মাধ্যমে ১৯টি কোর্টে মোট ১৯৪ টি মামলায় ৪০ হাজার ৩শ টাকা অর্থদণ্ড করা হয় এবং বিনামূল্যে ১২শ মাস্ক জনসাধারণের মধ্যে বিতরণ করা হয়।

এরমধ্যে, কিশোরগঞ্জ সদর উপজেলার গাইটাল বাসস্ট্যান্ড, বড়পুল মোড়, বটতলা মোড়, স্টেশন রোড, গুরুদয়াল কলেজ প্রাঙ্গণ ও নরসুন্দা লেকসিটি, নগুয়া, কাচারি বাজার, পুরান থানা বাজারসহ শহরব্যাপী কালেক্টরেট এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ৪টি কোর্টে মোট ৭১টি মামলায় ১৮ হাজার ২শ ৫০ টাকা আদায় এবং বিনামূল্যে ৫০০ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সার্বিক নির্দেশনায় ক্রমবর্ধমান করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। তবে, জনস্বার্থে এ ধরণের অভিযান ও মাস্ক বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *