করিমগঞ্জে গণমাধ্যমকর্মীদের ২দিনের কর্মশালা সমাপ্ত

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলায কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ২৫ জন গণমাধ্যমকর্মী নিয়ে P4D (প্লাটফরমস ফর ডায়ালগ) প্রকল্পের আওতায় ‘সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ’ শীর্ষক ২ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত ।

এতে সভাপতিত্ব করেন
(অতিরিক্ত সচিব) জাতীয় গণমাধ্যম
মহাপরিচালক শাহিন ইসলাম, এনডিসি।

প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড.শাহনাজ আরফিন,এনডিসি।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার।

আরমেনিয়া থেকে P4D প্রকল্পের টিম লিডার মি. আর্সেস স্টেফেনিয়ন যুক্ত ছিলেন।

প্রকল্পের ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও উপদেষ্টা হিসেবে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) মুনজুরুল আলম কর্মশালাটি সঞ্চালনা করেন।

কর্মশালার শুরুতেই করিমগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার তসলিমা নূর হোসেন স্বাগত বক্তব্য রাখেন।

১ম দিন (২২ জানুয়ারি) মন্ত্রী পরিষদ বিভাগের যুগ্মসচিব আয়েশা আক্তার ও উপসচিব মখলেছুর রহমান জাতীয় শুদ্ধাচার কৌশল ও অভিযোগ প্রতিকার বিষয়ক আলোচনা করেন।

২য় দিন (২৩ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. গোলাম ফারুক, বাংলাদেশ বেতারের উপ-পরিচালক সৈয়দ জাহিদুল ইসলাম, করিমগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার তসলিমা নূর হোসেন, চ্যানেল আইয়ের সিনিয়র নিউজ এডিটর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন এন্ড ফিল্মস্টাডিজ বিভাগের খণ্ডকালীন শিক্ষক মাসরুর জামান সেবা প্রতিশ্রুতি, তথ্য অধিকার, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি, প্রতিবেদন বা ফিচার তৈরি ও উপস্থাপন বিষয় নিয়ে আলোচনা করেন।

শনিবার দুপুর ২ টায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উপ-পরিচালক(বেতার অনুষ্ঠান প্রশিক্ষণ) আবুজার গাফফারী, উপ-পরিচালক(প্রশাসন) সোহেল রানা, সহকারী পরিচালক (দৃশ্যসজ্জা ও রেখায়ন প্রশিক্ষণ) আব্দুল মান্নান, গণসংযোগ কর্মকর্তা আব্দুল হান্নান, সহকারি পরিচালক (বেতার প্রকৌশল প্রশিক্ষণ) নাফিস আহমেদ কর্মশালায় অংশগ্রহনকারী সাংবাদিকদের হাতে সনদপত্র তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *