আজ ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

১২ সহস্রাধিক প্রতিযোগির অংশগ্রহণে কিশোরগঞ্জে বঙ্গবন্ধু ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে কিশোরগঞ্জে ১২ সহস্রাধিক প্রতিযোগির অংশগ্রহণে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন দৌড় প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
১৮ জানুয়ারি সোমবার সকালে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে “বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন ২০২১” এর বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক জনাব মোহাম্মদ শামীম আলম।
বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে ও জেলা প্রশাসন, কিশোরগঞ্জ এর সার্বিক ব্যবস্থাপনা ও সহযোগিতায় কিশোরগঞ্জ জেলার ১৩ টি উপজেলার ১৩টি ট্র্যাকে ৪ টি ক্যাটেগরিতে একযোগে অনুষ্ঠিত হয় “বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন”।
জেলার ১৩টি উপজেলার নারী-পুরুষ নির্বিশেষে ১৩ হাজার প্রতিযোগীর নিবন্ধনে জেলা সদরের পাশাপাশি ১২টি উপজেলাতেও একসাথে ম্যারাথন প্রতিযোগিতার সূচনা করা হয়।
চার রকমের ম্যারাথনের মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়াম থেকে জালালপুর রাইস মিল পর্যন্ত ৫ কিলোমিটার, স্টেডিয়াম হতে নীলগঞ্জ ভাঙ্গা ব্রীজ পর্যন্ত ১০ কিলোমিটার আবার নীলগঞ্জ ভাঙ্গা ব্রীজ থেকে স্টেডিয়াম পর্যন্ত ২১ দশমিক ০৯৭ কিলোমিটার, আর স্টেডিয়াম থেকে নীলগঞ্জ ভাঙ্গা ব্রীজ পর্যন্ত দুবার যাওয়া-আসা ৪২ দশমিক ১৯৫ কিলোমিটার।
প্রত্যেক প্রতিযোগীর হাতে একটি নির্দিষ্ট অ্যাপস’সহ স্মার্টফোনের মাধ্যমে সংশ্লিষ্ট প্রতিযোগীদের পারফরম্যান্স মনিটর করা হয়। এই ম্যারথানে অংশগ্রহণের জন্য সমগ্র জেলায় প্রায় ১৩ হাজার প্রতিযোগী রেজিস্ট্রেশন করেন যাদের মধ্যে রয়েছেন জেলা ও উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা, কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, খেলোয়াড়সহ সকল শ্রেণী পেশার মানুষ। সকালে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে “বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন ২০২১” এর শুভ উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক জনাব মোহাম্মদ শামীম আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান, জেলা পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), বাংলাদেশ সেনাবাহিনীর জি অধিনায়ক, ৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির লেফটেনেন্ট কর্ণেল মোঃ মিজানুর রহমান মিজান পিএসসি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম মোস্তফা, জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ মুজিবুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, মেজর শাদমান সিপার ওসান পিএসসি, উপ অধিনায়ক, ৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের পরিচালক ডাঃ এহসানুল হক, জেলা ক্রীড়া অফিসার আলামিন সবুজ’সহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী ও রাজনৈতিক ছাড়াও জেলার গণমান্য ব্যক্তিবর্গ।
ম্যারাথনের উদ্বোধনী শেষে অতিথিবৃন্দ গরীব, অসহায়, ছিন্নমূল ও এতিম শিশুদের মাঝে ত্রাণ ও শীতবস্ত্র এবং খেলোয়াড়দের মাঝে বিভিন্ন ধরনের ক্রীড়াসামগ্রী বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category