আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভান্ডারিয়া উপজেলার ভূমি অফিসসমূহ পরিদর্শন করলেন ডিএলআরসি জামীল

ডেস্ক রিপোর্ট : সামাজিক সুরক্ষা  ও স্বাস্থ্যবিধি মেনে বরিশাল  বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি)   তরফদার মোঃ আক্তার জামীল পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার  তিন ভূমি অফিস পরিদর্শন করেছেন। ১৪ ডিসেম্বর সোমবার তিনি উক্ত ভূমি অফিসসমূহ পরিদর্শন করেন।

বেলা ১১:০০ টায় প্রথমে তিনি ভান্ডারিয়া উপজেলা ভূমি অফিস পরিদর্শনে যান এবং ভূমি অফিসের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এসময় তিনি  ই-নামজারিসমূহ নির্ধারিত সময়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশনা দেন। এছাড়া অর্পিত সম্পতির লীজ আইনানুগভাবে নবায়ন, মিস কেইস ও অডিট আপত্তিসমূহ দ্রুত নিষ্পত্তিকরণ, দেওয়ানী মামলার এসএফ যথাসময়ে প্রেরণ,সিকস্তি ও পয়স্তি জমির এডি লাইন নির্ধারণ প্রভৃতি বিষয়ের উপর গুরুত্বারোপ করেন। এরপর তিনি একে একে ভান্ডারিয়া ইউনিয়ন ভূমি অফিস এবং গৌরিপুর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। এখানে তিনি খাস জমিসহ সরকারি সকল সম্পত্তি সঠিকভাবে সংরক্ষণ, তলব বাকী  অর্থ্যাৎ ২ নং রেজিস্টার হোল্ডিং ওয়ারী সরেজমিন পরিদর্শনপূর্বক হালনাগাদ করার নির্দেশনা দেন।

এছাড়া ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়ারের  মাধ্যমে অনলাইনে ভূমি উন্নয়ন কর নির্ধারণ ও
আদায় এর নিমিত্ত সরেজমিন পরিদর্শনপূর্বক হোল্ডিং ওয়ারী ডাটা এন্ট্রির কাজ শেষ করা পরামর্শ দেন।

এছাড়া এ সময় তিনি স্বাস্থ্যবিধি মেনে ভূমি অফিসের  সকল কর্মকর্তা-কর্মচারীকে নিষ্ঠা ও সততার সাথে সেবা নিতে আসা জনগণের  প্রতি দায়িত্ব পালনের আহবান জানান। এসময় তার সাথে ভান্ডারিয়া উপজেলার  সহকারী কমিশনার (ভূমি ) এর অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত কাউখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি ) জান্নাত আরা তিথি এবং ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category