আজ ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

২৪ ঘন্টা ডিউটি বাতিল চেয়ে রেলেওয়ের ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারীদের আল্টিমেটাম

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ রেলেওয়ের ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারীদের সুবিধা বিহীন ২৪ ঘন্টা ডিউটি বাতিল চেয়ে আল্টিমেটাম প্রদান করেছে বাংলাদেশ রেলওয়ে সংকেত অ্যাসোসিয়েশন।

বাংলাদেশ রেলওয়েতে সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশল বিভাগের মাঠ পর্যায়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা দিনে ২৪ঘন্টা, সপ্তাহে ৭ দিন, বছরে ৩৬৫ দিন কোন প্রকার অতিরিক্ত সুযোগ সুবিধা ব্যতীত ডিউটি করে চলেছে। এর প্রতিবাদে রীট ৭৮৯৩/২০১০ দায়ের করলে গত১০/৩/২০১৪ তারিখে এমন কর্ম ব্যবস্থাকে অবৈধ অনৈতিক ও মানবাধিকার পরিপন্থী বলে রায় দেন আদালত।
উক্ত রায়ের প্রতি সংক্ষুব্ধ হয়ে ১০/২/২০১৭ তারিখে রেলওয়ের তৎকালীন ডিজি আপিল ৭১৭/৫ দায়ের করলে তা খারিজ করে দেয় আদালত। এভাবে রিভিউ ৮০/১৮ খারিজ হয়।

পরবর্তীতে কন্টেম্ট সংকেত অ্যাসোসিয়েশনের সভাপতি ভুক্তভোগীদের পক্ষে প্রভাস কুমার মল্লিক ৯/২০১৮ দায়ের করলে গত ০১/১২/২০২০ তারিখে রেলওয়ের ডিজি এফিডেবিট করে জানান যে সংশ্লিষ্টদের কন্টিনিউয়াস ক্যাটাগরীর সকল সুযোগ সুবিধা দেওয়া হয়েছে গত ১৫/১০/২০২০ তারিখ থেকে। কিন্তু কন্টেম্ট বাদী প্রভাস কুমার মল্লিক দাবী করেন যে তারা আজও দিনে ২৪ ঘন্টা সপ্তাহে ৭ দিন বছরে ৩৬৫ দিন পুর্বের মত ডিউটি করে চলেছে।

এমতাবস্থায় রেলওয়ের ডিজি কে আগামী ৩১/১২/২০২০ তারিখের মধ্যে সকল সুবিধা ভোগের সুযোগ দিতে আহ্বান করে নতুবা ১/১/২০২১ তারিখ থেকে তারা কন্টিনিউয়াস ক্যাটাগরীর অন্যান্য কর্মচারীর মতো সকাল ৯ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত ডিউটি করে সপ্তাহে দুই দিন সাপ্তাহিক ছুটি পালনসহ অন্যান্য গেজেটেড ছুটি ভোগ করবে। এই মর্মে ০৭/১২/২০২০ তারিখ সোমবার একটি আল্টিমেটাম পত্র রেলওয়ের ডিজি বরাবরে জমা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে সংকেত অ্যাসোসিয়েশনের সভাপতি প্রভাস কুমার মল্লিক। যাহার অনুলিপি প্রেরণ করা হয়েছে বাংলাদেশ রেলওয়ের পুর্ব পশ্চিম দুটি বিভাগের সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশল বরাবরে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category