আজ ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় ভ্রাম্যমান আদালতে দন্ড

নিজস্ব প্রতিনিধি : কিশোরগঞ্জে শুক্রবার সাপ্তাহিক বন্ধের দিনে দোকানপাট খোলা রাখায় জেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বেশ কয়েকটি দোকান কে জরিমানা করা হয়। ৪ ডিসেম্বর (শুক্রবার) সকালে কিশোরগঞ্জ জেলা শহরের বিভিন্ন স্থানে বিশেষ ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে বেশ কয়েকটি দোকান কে ৮৭,৮০০ টাকা জরিমানা আদায় করা হয়।
জানা যায়, শুক্রবার সাপ্তাহিক বন্ধের দিন হিসেবে দোকানপাট বন্ধ রাখার সরকারি নির্দেশনা রয়েছে। সরকারি নির্দেশনা অমান্য করে দোকানপাট খোলা রাখায় জেলা প্রশাসন ও কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের যৌথ বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কিশোরগঞ্জ শহরের কালীবাড়ি মোড়, ঈশাখা রোডসহ বিভিন্ন স্থানে ব্যবসায়ীদের শাস্তির আওতায় নিয়ে আসে। এ সময় দোকান খোলা রাখার দায়ে শহরের জয়কালী এন্টারপ্রাইজ, টপটেন মার্ট, পলাশ সুজ, সম্রাট সুজ, ইএফআইসি সুজসহ অন্যান্য দোকানকে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ (সংশোধিত ২০১৮) অনুযায়ী বাংলাদেশ শ্রম আইনের ১১৪ ধারা লঙ্ঘনের দায়ে সর্বমোট ৮৭,৮০০/- অর্থদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেেন কালেক্টরেটের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ উবায়দুর রহমান সাহেল এবং বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম। এ সময় আরো   উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ  কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর উপমহাপরিদর্শক শাহ মোফাখখারুল ইসলামসহ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করেন কিশোরগঞ্জ জেলা পুলিশের একটি চৌকস দল।
এছাড়াও কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী এর সদয় নির্দেশনা মোতাবেক শীত মৌসুমে করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ মোকাবেলায় সরকারি নির্দেশনা “Mask is must” বাস্তবায়নে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় মাস্ক পরিধান না করে রাস্তায় চলাচল করার দায়ে ১৮ জনকে দন্ডিবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৩,৬০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category